Main Menu

খুলনায় নির্বাচনী আমেজ : মাঠে আওয়ামী লীগ-বিএনপি |বাংলারদর্পন 

নিউজ ডেস্ক: খুলনা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে প্রচার যুদ্ধের আগেই শুরু হয়েছে তুমুল বাকযুদ্ধ। চলছে পাল্টা-পাল্টি অভিযোগ। আচরণবিধি ভঙ্গেরও নানা অভিযোগ করে চলেছেন প্রধান দুই দলের মেয়র প্রার্থী। তারা হলেন, আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক ও বিএনপির নজরুল ইসলাম মঞ্জু।

খুলনাবাসী তাদের এই ধরনের আচরন ভালো চোখে দেখছে না। তাদের দাবি, মানুষ নেতাদের কাছ থেকে ভবিষ্যতের পরিকল্পনার কথা জানতে চায়।

তালুকদার আব্দুল খালেক বলেন, মিথ্যাচার, অসত্য বানোয়াট ভিত্তিহীন অপপ্রচার চালিয়ে আওয়ামী লীগের বিজয় ঠেকাতে চেষ্টা করছে বিএনপির মেয়র প্রার্থী ও তার সমর্থকরা। তবে আমাদের বিশ্বাস খুলনার মানুষ নগরীর উন্নয়নে নৌকায় ভোট দেবেন।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের পাল্টাপাল্টি বক্তব্যে খুলনার রাজনৈতিক অঙ্গনে সৃষ্টি হয়েছে এক ধরনের উত্তাপ। বিএনপি প্রার্থীসহ সমর্থক নেতারা আওয়ামী নেতার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ ও নানা ধরনের অপপ্রচার চালিয়ে বেড়াচ্ছেন। সময়ের সাথে সাথে নির্বাচনী ময়দানে উত্তাপ বেড়েই চলেছে। সবমিলিয়ে সর্বত্র ছড়িয়ে পড়েছে নির্বাচনী আমেজ।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে মেয়র নির্বাচন হওয়ায় চায়ের টেবিল থেকে শুরু করে রাস্তা-ঘাট, অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠান; এমনকি ঘরে ঘরেও চলছে ভিন্নতর নির্বাচন বিশ্লেষণ।

সূত্র জানায়, হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনে মেয়র পদে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মন্জুর সমর্থকরা ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে আওয়ামী প্রাথী আব্দুল খালেকসহ তার সমর্থকদের বিরুদ্ধে সমালোচনা করছেন। এমনকি স্থানীয় নির্বাচন কমিশনারের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন বিএনপি দলের প্রার্থী ও সমর্থকরা।

এদিকে খুসিক নির্বাচনে প্রচার-প্রচারণা চালানোর জন্য তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীরা। মেয়র প্রার্থীরা নিজ নিজ দলের তৃণমূল নেতা-কর্মীদের উদ্বুদ্ধ করে প্রচারণার কাজে নামানোর বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন। সকাল-সন্ধ্যা চলছে দলীয় কর্মীদের নিয়ে সাংগঠনিক সভা, ওয়ার্ড পর্যায়ের বর্ধিত সভা ও শুভেচ্ছা বিনিময়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *