Main Menu

ঝিনাইদহ সাঞ্চাই নদীতে সেতু নেই, ৪০টি গ্রামের মানুষের  যাতায়াতে দুর্ভোগ | বাংলারদর্পন 

জাহিদুর রহমান তারেক,  ঝিনাইদহ  :

ঝিনাইদহ সদরের সাঞ্চাই নদীর ব্রীজটি প্রায়২ বছর আগে ভেঙ্গে পড়ে চলাচল বন্ধ হয়ে যায়। নতুন করে ব্রীজ নির্মান না হওয়ায় অত্রাঞ্চলের অন্তত: ৪০ গ্রামের মানুষের যােগাযােগ ব্যবস্থা বিছিন্ন হয়ে পড়েছে। বিকল্প পারাপার হিসাবে ব্রীজের পাশে একটি বাঁশের সাঁকাে নির্মাণ করা হয়েছে। বর্তমানে সাঁকােটির বেহাল দশা। ফলে কৃষি পণ্যসহ মালামাল নিয়ে ঝুঁকিপূর্ন ভাবে মানুষ যাতায়াত করছেন। বিশেষ করে শিক্ষার্থীরা রয়েছে বেশি ঝুকিতে।

ফুরসদি ইউনিয়নের চেয়ারম্যান এ্যাডভােকেট আব্দুল মালেক জানান, ঝিনাইদহের নারিকেলবাড়িয়া-টিকারী সড়কের টিকারী বাজারের পাশ দিয়ে বয়ে গেছে সাঞ্চাই নদী। এ নদীর উপর বাজারের কাছেই ১৯৯৪ সালে নির্মাণ করা হয় ব্রীজটি। এলজিইডি বিভাগ ব্রীজটি নির্মাণ করে। এই ব্রীজের উপর দিয়ে চলাচল করে ঝিনাইদহের জিতড়, ভবানীপুর, ধননঞ্জয়পুর, মাড়দি, নারিকেলবাড়িয়া, টিকারী, দহখালা, লক্ষিপুর, মালঞ্চিসহ অন্তÍত: ৪০ গ্রামের মানুষ। তাদের চলাচলের একমাত্র পথ এ রাস্তাটি। ব্রীজ না থাকায় মালামাল নিয়ে প্রায় ২০-২৫ কিলােমিটার ঘুরে যাতায়াত করতে হচ্ছে তাদের।

এরপর গত ২০১৬-২০১৭ অর্থ বছরে ব্রীজটি নতুন করে নির্মানের জন্য টেন্ডার হয়। সংশ্লিস্ট ঠিকাদার কাজ না করায় চলতি অর্থ বছর দ্বিতীয় বারের মত টেন্ডার করা হয়েছে। কিন্তু বর্তমান ঠিকাদারও এখন পর্যন্ত কাজ শুরু করেননি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *