আমার মৃত্যুর খবর প্রচার করার পিছনে কি স্বার্থ আছে | বাংলারদর্পন 

নিজস্ব প্রতিবেদক: সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের উপর হামলার পর আহত আবু বক্কর সিদ্দিক নামের এক শিক্ষার্থীর মৃত্যুর খবর গুজব ছড়ায়। তবে এ গুজবে কান না দিতে আহ্বান জানিয়েছেন আবু বক্কর সিদ্দিক নিজেই।

রবিবার রাত দেড়টার দিকে শাহবাগ জাতীয় যাদুঘরের সামনে উপস্থিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আবু বক্কর সিদ্দিক বলেন, ‘আমি মরি নাই। বেঁচে আছি। ‘

তিনি তখন জানান, রবিবার সন্ধ্যায় টিউশনি করে এক বন্ধুকে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলে ফিরে যাওয়ার সময় তার ওই বন্ধু পুলিশের ছোঁড়া কাঁদানে গ্যাসে আক্রান্ত হয়ে মাথা ঘুরে পড়ে যায়। এ সময় তাকে উদ্ধার করতে গেলে একটি টিয়ারসেল ছুটে এসে চোখের নিচে কেটে সামান্য আঘাত আবু বক্কর। পরে হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে সে বাসায় ফিরে যায়। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মিথ্যা মৃত্যু সংবাদ প্রচার করা হয়।বাদ জাননি গণজাগরণ মঞ্চের মূখ্যপাত্র ইমরান এইচ সরকারও।

আবু বক্কর এ ধরনের মিথ্যা সংবাদ প্রচার থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে বলেন, আমার বাড়ি রংপুর। এ ধরনের মিথ্যা সংবাদ আমার পরিবার বা আত্মীয়স্বজনরা শুনলে কি ধরনের আঘাত পাবে তা কি কেউ ভেবে দেখেছেন?তিনি আন্দোলনকারীদের উদ্দেশ্যে বলেন, আমি তো আপনাদের সাথে আন্দোলনে ছিলাম আর আপনারাই আমার মৃত্যুর ভুয়া খবর প্রচার করছেন? আমাকে মেরে কি আপনারা কোটা সংস্কার করে ফেলবেন।ভুয়া খবর প্রচারের পিছনে আপনাদের কি স্বার্থ আছে?

এর আগে রাত দেড়টার দিকে আবু বক্কর সিদ্দিককে নিয়ে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ছাত্রলীগ সভাপতি সোহাগ ও জাকিরসহ ছাত্রলীগের নেতারা উপস্থিত হন। এ সময় সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *