Main Menu

শুরু হলো নৌ নিরাপত্তা সপ্তাহ | বাংলারদর্পন

 

নিউজ  ডেস্ক :

“নৌ শিল্পে লেগেছে আধুনিকতার ছোঁয়া, যাত্রা হবে নিরাপদ এটাই আমাদের চাওয়া”, এ প্রত্যয়ে দেশব্যাপী আজ বৃহস্পতিবার (০৫ এপ্রিল, ২০১৮) হতে সপ্তাহব্যাপী উদযাপিত হচ্ছে “নৌ নিরাপত্তা সপ্তাহ-২০১৮”৷ আগামী ১১ এপ্রিল পর্যন্ত চলবে এ সপ্তাহ।

এ বছরের নৌ-নিরাপত্তা সপ্তাহের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘নৌ-শিল্পে লেগেছে আধুনিকতার ছোঁয়া, যাত্রা হবে নিরাপদ এটাই আমাদের চাওয়া।’

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। প্রধানমন্ত্রী তার বাণীতে বলেছেন, যাত্রীদের নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে নৌপথের উন্নয়নে পর্যাপ্ত অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। নিরাপদ নৌযান তৈরিতে ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে নৌযানের নির্ভুল নকশা তৈরির পাশাপাশি এ সকল নৌযানের চলাচলকে আরও নিরাপদ করতে আধুনিক ও সময়োপযোগী পল্টুন ও জেটি স্থাপন করেছি।

বর্তমান সরকার নৌপথের উন্নয়নের পাশাপাশি নিরাপদ নৌযান নির্মাণ ও নৌযানে আধুনিক যন্ত্রপাতি সংযোজন করে নৌপথের যাত্রীদের মধ্যে আস্থা ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। ফলে এখনকার নৌযানগুলো আগের তুলনায় অনেক বেশি আধুনিক ও নিরাপদ। লঞ্চে এখন লিফট ও অসুস্থ রোগীদের জন্য আইসিইউ রয়েছে।

“নৌ নিরাপত্তা সপ্তাহ-২০১৮” উপলক্ষে নৌপরিবহন অধিদফতর একটি ক্রোড়পত্র প্রকাশ করবে। উদ্বোধনী অনুষ্ঠানে নৌ-নিরাপত্তার সার্বিক বিষয়টি আলোচনা ছাড়াও নৌপরিবহন অধিদপ্তরের কার্যক্রমের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *