Main Menu

সাংবাদিক আকাশের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না করলে আরও কঠোর কর্মসূচি

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামের প্রাচীন দৈনিক আজাদীর ফটিকছড়ি প্রতিনিধি এম এস আকাশের বিরুদ্ধে ৫৭ ধারায় দায়ের করা মিথ্যা মামলা  প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার বিকেল তিনটায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে চট্টগ্রাম ও বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশ নেন। তাছাড়াও মহানগর ও জেলার বিভিন্ন উপজেলা থেকে  সামাজিক সংগঠন ও রাজনীতিবিদরা মানবন্ধনে একাত্মতা প্রকাশ করেন।

বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিক নেতারা বলেন, এমএস আকাশ সৎ ও নিষ্ঠাবান সাংবাদিক। বিভিন্ন সরকারী প্রকল্পে অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ করে সাহসিকতার পরিচয় দিয়েছে। তার বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পর ফটিকছড়ি উপজেলার শীর্ষ কর্মকর্তারা সরকারী প্রকল্পের টাকা হরিলুটে ব্যর্থ হয়ে সিন্ডিকেট করে আকাশের নামে ৫৭ ধারায় মামলার ইন্ধন দিয়েছে। অথচ দুর্নীতি বিরোধী সংবাদ প্রকাশের কারণে তাকে পুরষ্কৃত করার কথা।

নেতৃবৃন্দ বলেন, মামলা দিয়ে আকাশের মতো সাংবাদিকদের কলম দমিয়ে রাখা যাবেনা। পেশাদার ও নীতিবান সাংবাদিকরা এ ধরণের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে তাদের লেখনি অব্যাহত রাখবে।

সাংবাদিক নেতারা অভিযোগ করে বলেন, ফটিকছড়ির সংসদ সদস্য নজিবুল বশর মাইজভান্ডারীসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা এ সমস্ত অনিয়মের  প্রতিকার না করে উল্টো চিহ্নিত মামলাবাজকে উস্কানী দিয়েছে।

অবিলম্বে আকাশের বিরুদ্ধে দাযেরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে সাংবাদিক সমাজ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে।

‘সাংবাদিকরা ঐক্যবদ্ধ হলে কোন অপশক্তি টিকতে পারবেনা’। হুঁশিয়ারি সাংবাদিক নেতাদের।

এ সময় বক্তব্য রাখেন পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও  চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, চট্টগ্রামস্থ ফটিকছড়ি সাংবাদিক ফোরামের সদস্য সচিব মো. ফারুক, সাইফুল্লাহ চৌধুরী, হোসাইন তৌফিক ইফাতখার, আবদুস সাত্তার, আবু মুছা জীবন, সীতাকুন্ড প্রেসক্লাব সভাপতি সেকান্দর হোসাইন, সাধারন সম্পাদক সৌমিত্র চক্রবর্ত্তী, কাইয়ুম চৌধুরী, ফোরকান আবু, জাসদ নেতা সরোয়ার আজম আরজু, যুবলীগ নেতা জাবেদুল আজম মাসুদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সরোয়ার কাজী সুরুজ আ’লীগ নেতা মঈনুদ্দিন মঈনু, কাউন্সিলর জয়নাল আবেদিন, মাসুদুল আলম মাসুদ প্রমুখ।

উল্লেখ্য, সরকারী প্রকল্পের অবৈধ প্রকল্প ভাগ বাটোয়ারা নিয়ে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক আকাশের বিরুদ্ধে সম্প্রতি ৫৭ ধারায় দুটি মামলা করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *