Main Menu

লটারী ও অশ্লীলতা বন্ধে মানববন্দন, স্বারকলিপি প্রদান এবং ডিসির অাল্টিমেটাম

ফেনী প্রতিনিধি : সোনাগাজীতে সেলিম অাল দীন সাংস্কৃতিক  মেলার নামে উল্লাস লটারী, জুয়া,  অশ্লীলতা  সহ সকল অনিয়ম এর প্রতিবাদ সোমবার সকালে ফেনীর শহিদ মিনারে মানববন্দন করেছে সচেতন ফেনীবাসী। মানববন্দন শেষে জেলা প্রশাসককে স্বারকলিপি প্রদান করা হয়।

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায় বলেছেন, সোনাগাজীর সেলিম আল দীন মেলায় লাকি কূপনের নামে যে লটারি চলছে তা বন্ধ করার জন্য তিনি নির্দেশ দিয়েছেন। মেলা আয়োজকদের তিনি জানিয়েছেন, লটারি চললে মেলা বন্ধ করে দেয়া হবে। সন্ধা ৭টার মধ্যে মেলা বন্ধ করতে হবে।সকল প্রকার জুয়া ও সার্কাস বন্ধ করতে হবে এর অন্যথায় মেলা বন্ধ করে দেয়া হবে। এসময় সোনাগাজীর ইউএনও ও জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটদের লটারী বিক্রির ভ্রাম্যমান গাড়ী অাটকের নির্দেশ দেন। তিনি আরও বলেন, দুটি ভ্রাম্যমান লটারির গাড়ী অাটক করেছে সদর উপজেলা নির্বাহী অফিসার।

 

জেলা প্রশাসক বলেন, ১৬টি শর্ত সাপেক্ষে মেলার অনুমতি দেয়া হয়েছে। সেখানে স্পষ্ট লিখা রয়েছে কোন ধরনের ‘জুয়া খেলা কিংবা র‌্যাফেল ড্র’ আয়োজন করা যাবে না। মেলায় মাইক ব্যবহারের পরিবর্তে সীমিত সাউন্ডবক্স ব্যবহার ও রাত ৮টা মধ্যে মেলা শেষ করার নির্দেশনা দেয়া হয়। কিন্তু তাও মানছে না মেলা আয়োজকরা। আজকের মধ্যে শর্ত মেনে মেলা না চালালে আগামীকাল মেলা বন্ধ করে দেয়া হবে বলে তিনি মেলার উদ্যোক্তা ও উপজেলা চেয়ারম্যান জেডএম কামরুল আনামকে জানিয়ে দিয়েছেন।

সাংবাদিক আতিয়ার সজলের সভাপতিত্বে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন, ফেনী সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাহিদ হোসেন খসরু, কাউন্সিলর মাহতাব মুন্না, সাংস্কৃতিক সংগঠক ফজলুল কাদের চৌধুরী শামিম, প্রাথমিক শিক্ষক সংগঠক তৌহিদুল ইসলাম তুহিন।

মানববন্দনে অারও বক্তব্য রাখেন, কবি ইকবাল চৌধুরী, ফেনী প্রেসক্লাব সভাপতি অাবু তাহের ভুঞা, ফেনীর শক্তি সস্পাদক শেখ ফরিদ রতন,  ফেনী সমাচার সম্পাদক মুহিবুল্লাহ ফরহাদ, সময় টিভির প্রতিবেদক অাতিয়ার সজল, সোনাগাজী প্রেসক্লাব সভাপতি সৈয়দ মনির অাহমদ, মানবজমিন প্রতিনিধি মো. শামিম , ফেনী নিউজ সম্পাদক সোলায়মান হাজারী ডালিম, ভোরের ডাক প্রতিনিধি সমির উদ্দিন, সহ ফেনীর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, শর্ত ভঙ্গ করায় অনতিবিলম্বে মেলা বন্ধ করতে হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *