Main Menu

কোম্পানীগঞ্জে উদ্বোধনের আগেই ইউপি ভবনে ফাটল !  বাংলারদর্পন   

 

গিয়াস উদ্দিন রনি, কোম্পানীগঞ্জ : নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরহাজারী ইউপি ভবনের উদ্বোধনের আগেই ফ্লোরে ফাটল দেখা দিয়েছে। এ নিয়ে জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

চরহাজরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সূত্রে জানা যায়, নবনির্মিত পরিষদ ভবনের মাঠি ভরাট ছাড়া সব কাজ প্রায় শেষ। কিন্তু ১০ দিন আগে,নবনির্মিত ভবনের বারান্দার ফ্লোরের সামনে এবং পিছনে বড় ফাটল দেখা দেয়। ইউপি চেয়ারম্যান,ফাটলের বিষয়টি তাৎক্ষণিক,কোম্পানীগঞ্জ উপজেলা প্রকৌশলী ইব্রাহীম খলিল কে অবহিত করেন।

 

এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা প্রকৌশলীর মুঠোফোনে যোগাযোগ করলে, তিনি নবনির্মিত ইউপি ভবনে ফাটলের সত্যতা নিশ্চিত করেন।

 

 

ঠিকাদার বরাতে জানা যায়, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে প্রায় ৮৭ লাখ টাকা ব্যয়ে চর হাজারী ইউনিয়ন পরিষদের দ্বিতল নতুন ভবন নির্মাণের জন্য টেন্ডারের মাধ্যমে কার্যাদেশ পায় মের্সাস মোতালেব ট্রেডার্স নামের ঠিকাদারী প্রতিষ্ঠান।

স্থানীয় এলাকাবাসী অভিযোগ করেন,শুরু থেকেই ঠিকাদার অত্যন্ত নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ শুরু করেন। ঠিকাদারের লোকজনকে নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার না করার জন্য বাঁধা দেওয়া হয়েছে। সকল বাঁধা উপেক্ষা করে ঠিকাদার নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়েই অতিসম্প্রতি নতুন ইউপি ভবনের নির্মাণ কাজ শেষ করেন।  পাশাপাশি ভবনের জন্য বরাদ্দকৃত আসবাবপত্রগুলোও অত্যন্ত নিম্নমানের।

 

অভিযোগের ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মোতালেব ট্রেডার্স’র সত্বাধিকারী আবদুল মোতালেব জানান, কিউরিং হয়নাই এজন্য শুধু বারান্দার ফ্লোরে ফাটল দেখা দেয়। নিন্মমানের সামগ্রী ব্যবহারের বিষয় তিনি অস্বীকার করেন। তিনি আরো জানান,কাজটা অন্য ব্যক্তির থেকে ক্রয় করে নেওয়া।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *