Main Menu

চর গনেশে চিহ্নিত ভূমিদস্যুর অত্যাচারে দিশেহারা প্রবাসী কাশেমের পরিবার

ডেস্ক রিপোর্ট: সোনাগাজী পৌরসভার চরগনেশ গ্রামে ভূমিদস্যু এনামুল হকের অত্যাচারে দিশেহারা হয়ে পড়েছে প্রবাসী আবুল কাশেমের পরিবার। নিরুপায় হয়ে জীবন ও সম্পদ রক্ষার্থে প্রবাসী আবুল কাশেম বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ভূক্তভোগী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- চরগনেশ মুন্সি বেপারী বাড়ীর মাহবুবল হকের ছেলে কুয়েত প্রবাসী আবুল কাশেম ৪২৬ খতিয়ানের ২৯১১ দাগে ৫.৫০ শতক জমি ছাপকবলা মূলে খরিদ করে সি.এস/ দিয়ারা/ বি.এস জরিপের রেকর্ড ও  নামজারী জমা খারিজমতে মালিক হইয়া সরকারী খাজনাপাতি পরিশোধ ক্রমে জমিতে সাইডওয়াল করে ও মাটি ভরাট করে যথারিতী ভোগ-দখলে থাকা অবস্থায় পাশ্ববর্তী কালাগাজি মাজি বাড়ীর মৃত মুজা মিয়ার ছেলে এনামুল হক ২০/৩০ জন লাঠিয়াল নিয়া জমি দখলের চেষ্টা করে। উক্ত জমি সংক্রান্ত বিষয়ে ৯ নং ওয়ার্ড কাউন্সিলর সাখাওয়াত হোসেন আলাউল, স্থানীয় সমাজের পঞ্চায়েত কমিটির সভাপতি আবু সুফিয়ান ফরায়েজীসহ পঞ্চায়েতবর্গ এবং এনামের মনোনীত শালিশদ্বার ৭নং সদর ইউনিয়ন আ’লীগ সভাপতি বাহার উদ্দিন ভূঞা সহ দপায় দপায় শালিশ বৈঠকে বসেন।

এনামুল হক শালিশদ্বারগনকে কোন কাগজপত্র দেখাতে পারেনি বিধায় উক্ত জমি নিয়ে এনামুল হকের বক্তব্য ও কথাবার্তা উদ্ভট, অযৌক্তিক, অচল, অকার্য্যকর মর্মে লিখিত রোয়েদাদ দিয়েছেন এবং এনামুল হকের কাছে জমির কোন দলিল বা রেকর্ডপত্র থাকলে আদালতের দ্বারস্ত হওয়ার পরামর্শ দেয়া হয়। শালিশী রোয়েদাদ দেওয়ার পরে এনামুল হক বে-পরোয়া ও ভয়ঙ্কর হয়ে উঠে। গত ২৩ মার্চ সকালে এনামুল হক আবারো ২০/৩০ জনের লাঠিয়াল বাহিনী নিয়ে  কাশেমের জমি দখলের চেষ্টা করে। এনাম ও তার লাঠিয়ালগন জমির প্রকৃত মালিক আবুল কাশেম কে গালিগালাজ করে এবং কাশেম ও তার স্ত্রী সন্তানদের হত্যা করে হলেও জমি দখল করে নেয়ার হুমকি দেয়। ভূক্তভোগী প্রবাসী আবুল কাশেম বলেন- এনামুল হক ও তার লাঠিয়ালেরা এলাকার অনেক নারী-পুরুষের সামনে প্রকাশ্যে ঘোষনা দিয়েছে- আমাকে স্বপরিবারে হত্যা করলে ¯্রফে একটা মামলা ছাড়া আর কিছু হবে না। একটা মামলা মোকাবিলা করা কোন কঠিন ব্যাপার নয়। প্রবাসী আবুল কাশেম আরো জানান- এরা দলিলপত্র রেকর্ড, খারিজ কিছুই মানেনা।  

আমি নিরীহ মানুষ। জোরদ্বার এনামুল হক এলাকার মানুষের কাছে ফালতু লোক হিসেবে পরিচিত। আমার জমিতে সে অযথা ঝামেলা করছে। তার কাছে কোন কাগজ-পত্র নাই। সে কোন কাগজপত্র দেখাতে পারেনা কিন্তু জমির দাবী করে। আমি আমার পরিবারের সার্বিক নিরাপত্তা চেয়ে এবং ভূমিদস্যু এনামুল হকের বদ-লালুস দৃষ্টি থেকে আমার সম্পদ রক্ষা করতে ভূমিদস্যু এনামুল হক সহ ৮ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *