Main Menu

শীঘ্রই সারাদেশ মাদকবিরোধী সাঁড়াশি অভিযান

নিউজ ডেস্ক :

শীঘ্রই দেশব্যাপী মাদকবিরোধী সাঁড়াশি অভিযান শুরু হবে বলে জানিয়েছেন র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার (২৯ মার্চ) দুপুরে রাজধানীর মিরপুরে র্যাব-৪ কার্যালয়ে ‘স্বাধীকার স্বাধীনতা ও স্বপ্নগাঁথা’ শিরোনামের শিল্পকর্ম উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা জানান।

র্যাবের মহাপরিচালক বলেন, ইতোমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি তালিকা দেওয়া হয়েছে। সেটি এখন সমন্বয়ের কাজ চলছে। তালিকা অনুযায়ী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্য ইউনিটের সঙ্গে সমন্বয় করে র্যাব শীঘ্রই এই অভিযান শুরু করবে।

তিনি বলেন, প্রতিবছরই র্যাব কোটি কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করছে। হাজার হাজার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করছে। বাংলাদেশের মানুষ যদি ঐক্যবদ্ধ হয়ে মাদকের বিরুদ্ধে অবস্থান নেয় তবেই দেশকে মাদকমুক্ত করা সম্ভব।

তিনি বলেন, জঙ্গিবাদ থেকে কখনও আমরা অন্যদিকে দৃষ্টি ফেরাতে চাই না। জঙ্গিবাদের বিরুদ্ধে র্যাব কাজ করছে। আগামীতে আরও কাজ করে যাবে।

তিনি আরও বলেন, স্বাধীনতা যুদ্ধের পর আমরা যেসব পরিস্থিতির মোকাবিলা করেছি, তার সবকিছুই ‘স্বাধীকার স্বাধীনতা ও স্বপ্নগাঁথা’ শিল্পচিত্রের মাধ্যমে ফুটে উঠেছে। এই প্রকল্পটি তরুণ প্রজন্মের মধ্যে স্বাধীনতার ইতিহাস ধারণে কাজ করবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *