Main Menu

ব্রিটিশ আইনজীবী নিয়োগ করায় দলত্যাগের সিদ্ধান্ত নিলেন মওদুদ

 

নিউজ ডেস্ক :

আইনের কাঠগড়ায় কোনোভাবেই সুবিধা করতে না পেরে বিএনপি এখন দ্বারস্থ হয়েছে বিদেশী আইনজীবীদের। নিজেদের আইনজীবীদের উপর ভরসা হারিয়ে বিএনপি ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে খালেদার আইনজীবী হিসেবে নিয়োগ দিলে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অন্যতম প্রধান আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ দলত্যাগের সিদ্ধান্ত নেন।

যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে বিএনপি নীরব ভূমিকা পালন করলেও বিএনপি যে তলে তলে যুদ্ধাপরাধী বিচারের বিপক্ষে তা কি জনগণের অজানা? জনগণের এই ধারণাই সত্য প্রমাণিত হয় যখন জামায়াতের লবিস্ট ও যুদ্ধাপরাধীদের বিচারের কঠোর সমালোচক ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে খালেদা জিয়ার আইনজীবী হিসেবে নিয়োগ দেয় বিএনপি। বিতর্কিত লর্ড কার্লাইলকে পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি ভালোভাবে নেননি দলটির অনেক আইনজীবীও।

আর দলের আইনজীবীদের মতামত উপেক্ষা করে দলের এমন হঠকারী সিদ্ধান্তে বেজায় নারাজ খালেদার অন্যতম প্রধান আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ মনে করেন দেশের আইনজীবীরা কোনো অংশেই কার্লাইলের থেকে কম যোগ্যতাসম্পন্ন নন। বরং বিতর্কিত এই ব্যক্তিকে নিয়োগ দেয়ার মাধ্যমে খালেদার মামলায় নতুন বিতর্ক সৃষ্টি হবে বলে মনে করেন তিনি।

তাই মওদুদ শুধু খালেদার জ্যেষ্ঠ আইনজীবী হিসেবেই নয় দলের সদস্যপদ বাতিলেরও সিদ্ধান্ত নিয়ে বিদেশী আইনজীবী নিয়োগের প্রতিবাদ জানাতে যাচ্ছেন বলে বিএনপির বিশ্বস্ত সূত্রে জানা যায়।

আর মওদুদ পদত্যাগ করলে কার্লাইল কি খালেদার মামলায় বড় কোন ভূমিকা রাখতে পারবেন?






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *