Main Menu

প্রধানমন্ত্রীর নির্দেশ পরিচ্ছন্ন ঢাকা : উচ্ছেদ অভিযানে প্যানেল মেয়র ডেইজী সারওয়ার

 

নিউজ ডেস্ক :

ঢাকা ওয়াসার বিভিন্ন খাল উদ্ধার ও সংস্কার এবং উদ্ধারকৃত খাল পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ওয়াকওয়ে নির্মাণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

তিনি বুধবার রাজধানীর কল্যাণপুর ‘ক’ ও ‘চ’ খাল এবং রামচন্দ্রপুর খাল পরিদর্শনকালে এ নির্দেশ দেন। এ সময় খাল উদ্ধারে তার সাথে ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ডেইজি সারোয়ার।

এসময় অন্যদের মধ্যে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. আব্দুর রব হাওলাদার, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাসকিন এ খান, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কল্যাণপুর ‘ক’ খালের শ্যামলীস্থ পঙ্গু হাসপাতালের কাছে অবৈধ স্থাপনা উচ্ছেদ, ভেঙে যাওয়া ওয়াকওয়ে পুনঃনির্মাণ, অবৈধ পানির লাইনের সংযোগ বিচ্ছিন্ন করতে মন্ত্রী ঢাকা ওয়াসা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। তিনি কল্যাণপুর ‘ক’ খালের মুক্তিযুদ্ধ যাদুঘরের উত্তর পাশের ভরাটকৃত অংশ পুনঃখনন, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের অফিস সংলগ্ন কালভার্ট ভেঙে ফেলার এবং ওয়াকওয়ে বন্ধ করে পশ্চিম আগারগাঁওয়ে নির্মিত ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলার নির্দেশ দেন।

শাজাহান খান কল্যাণপুর ‘চ’ এবং রামচন্দ্রপুর খালের বিভিন্ন অবৈধ অংশ ভেঙে ফেলার, আবর্জনার স্তূপ তুলে ফেলে সেগুলো সংস্কার ও ওয়াকওয়ে নির্মাণেরও নির্দেশ দেন।

মন্ত্রী তিনটি খালের বিভিন্ন অংশে ঢাকা ওয়াসা কর্তৃক আবর্জনা স্তূপ তুলে ফেলার কার্যক্রম পরিদর্শন করেন।

উল্লেখ্য, ঢাকা ওয়াসার আওতাধীন ২৬টি খাল রয়েছে। ২০১০ সালে নদীর নাব্যতা রক্ষা, দখল ও দূষণ রোধে গঠিত ‘টাস্কফোর্স’-এর সভাপতি হিসেবে নৌপরিবহন মন্ত্রী ঢাকার বিভিন্ন খাল উদ্ধার ও সংস্কার করতে ঢাকা ওয়াসা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। সেই আলোকে খালগুলো উদ্ধার ও সংস্কার কার্যক্রম চলমান রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *