Main Menu

সোনাগাজীর ভাদাদিয়া মদিনাতুল আউলিয়া মসজিদ ও মক্তব উচ্ছেদের চেষ্টা: আদালতের নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদকঃ
সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া গ্রামে অবস্থিত মদিনাতুল আউলিয়া মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা উচ্ছেদের চেষ্টা চালায় স্থানীয় প্রভাবশালী মহল। এ ঘটনায় স্বত্যাধিকারী নাছির উদ্দিন বাদী হয়ে ফেনী বিজ্ঞ আদালতে অভিযোগ দায়ের করলে আদালত নিষেধাজ্ঞা জারী করেন। জানা যায়, শুক্রবার সকালে বিজ্ঞ আদালতের নির্দেশে সোনাগাজী থানা পুলিশ ১৪৫ধারা মতে বাদী ও বিবাদীগণকে উক্ত জায়গায় শান্তি ভঙ্গ মুলক কর্মকান্ড হইতে বিরত থাকিয়া স্থিতি অবস্থা বজায় রাখার জন্য নোটিশ জারি করেন।
সরেজমিনে জানা যায়, ভাদাদিয়া গ্রামের হাফেজ আবদুর রহমানের পুত্র সুফি মোহাম্মদ নাছির উদ্দিন প্রায় ১৫ বছর পুর্বে পৈত্রিক ৯ শতক জমিতে ব্যাক্তিগত উদ্যোগে ওই মসজিদ ও মাদ্রাসা প্রতিষ্ঠা করেন।
শিশু কিশোরদের বিনা বেতনে পবিত্র কোর’আন শিক্ষার পাশাপাশি সাপ্তাহিক হালকায়ে জিকির মিলাদ মাহফিল এবং পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুসের আয়োজন করে আসছেন।
পৈত্রিক এজমালী জমিতে তার বোনদেরকে পাশাপাশি জমিতে দখল দিয়েছেন। বোনদের দখলে থাকা ওই জমি নিজ বাড়ীর মোখলেছুর রহমানের পুত্র আবু ইউছুফের নিকট বিক্রি করেন। রেজিষ্ট্রিকালে তাদের অজান্তে স্থানীয় প্রভাবশালী মহল কারসাজি করে দলিলে ওই মসজিদ এবং মাদ্রাসার জমির চৌহদ্দি বসিয়ে বিরোধের সুত্রপাত করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *