Main Menu

যুক্তরাষ্ট্রে নির্মাণাধীন সেতু ভেঙে বেশ ক’জনের মৃত্যু

 

নিউজ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের মায়ামিতে নির্মাণাধীন একটি পথচারী-সেতু ভেঙে পড়ে বেশ ক’জনের মৃত্যু হয়েছে। আহত ৮ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। ভেঙে পড়া সেতুর নিচে বেশ কিছু গাড়ি চাপা পড়ে আছে।

ফ্লোরিডা হাইওয়ে পেট্রোল জানায়, সেতুর স্প্যান ভেঙে নিচে চলন্ত গাড়িগুলোর ওপর আছড়ে পড়ে। এসব যানবাহনের বেশ কয়েকজন আরোহী আহত বা নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে ।

ফ্লোরিডার সিনেটর বিল নেলসন সিবিএস মায়ামি নামের একটি স্থানীয় টেলিভিশনকে বলেছেন, সেতুটি ধসে পড়ে ৬ থেকে ১০জন মারা গেছে।

সংবাদ মাধ্যমগুলো জানায়, ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসের কাছেই বৃহস্পতিবার এই দুর্ঘটনা ঘটে।

মায়ামি-ডেইড কাউন্টি ফায়ার রেসকিউ কর্তৃপক্ষ জানায়, ওয়াকওয়ে সেতুটি যখন ভেঙে পড়ে তখন এর ওপরে বেশ কিছু নির্মাণকর্মী এবং এর নিচে বেশ কিছু যানবাহন ছিল। ৯৫০টন ওজনের এই ওয়াকওয়েটি ১৭৪ ফুট লম্বা।

ভেঙে পড়া সেতুটির নিচে ৮টি যানবাহন চাপা পড়ে আছে। সেতুটির নিচ থেকে চাপা পড়া গাড়িগুলো বের করার পরই হতাহতদের প্রকৃত সংখ্যা জানা যাবে।

নির্মাণাধীন সেতুটি আগামী বছরের গোড়াতে উদ্বোধন করার কথা ছিল। হারিকেন-ঝড় মোকাবেলার মতো মজবুত করে এটির ডিজাইন করা হয়েছিল। কিন্তু এটির নির্মাণে কারিগরি ত্রুটি ছিল বলে দাবি করেছেন কয়েকজন নির্মাণকর্মী।

মায়ামি হেরাল্ডের সাংবাদিক মোনিক ও’ মাদান এক টুইট বার্তায় জানান, ‘‘ নির্মাণকর্মীরা আমাকে বলেছেন ‘কারিগরি ত্রুটিই’ এই দুর্ঘটনার জন্য দায়ী। তাদের মতে, কতোজন হতাহত হয়েছেন তা এখনো বলা যাচ্ছে না। কেননা ভেঙে পড়া সেতুটির নিচে এখনো কেউ যেতে পারেনি।’’

ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীদের যাতায়াতের জন্যই এটি নির্মাণ করা হচ্ছিল।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *