Main Menu

বখতারমুন্সি কলেজ অধ্যক্ষের অপসারনের দাবীতে ছাত্রদের বিক্ষোভ ও ভাংচুর

ফেনী:ফেনীর সোনাগাজী উপজেলার বখতারমুন্সি শেখ শহিদুল ইসলাম ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষের অপসারন ও অনিয়মের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বিক্ষোভ মিছিল করেছে। বিক্ষোভ মিছিল শেষে অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে কলেজে ব্যাপক ভাংচুর চালিয়ে তার পদত্যাগ ও অপসারন দাবী করে তারা।

received_1996442390582847

বিক্ষোভে অংশ নেওয়া ছাত্রদের অভিযোগ অধ্যক্ষ মমিনুল হক টাকার বিনিময়ে অকৃতকার্য্য ছাত্রের এইচএসসির রেজিষ্ট্রশেন করলেও তার চাহিদা অনুযায়ী টাকা দিতে না পারায় অনেকের রেজিষ্টেশন করতে অপারগতা প্রকাশ করে। এছাড়া আরও কয়েকজন ছাত্র জানায় ,শিক্ষকদের কাছে প্রাইভেট পড়–য়া ছাত্ররা গড়ে পাশ করলেও যারা প্রাইভেট পড়েনি তাদের অনেক কে ইচ্ছাকৃত ফেল করানো হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রেজিষ্টেশনের শেষ দিনে শতাধিক শিক্ষার্থী একত্রিত হয়ে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে রেজিষ্টেশনের দাবীতে বিক্ষোভ মিছিল করে অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়ে দরজা জানালায় ব্যাপক ভাংচুর চালায়।
খবর পেয়ে পুলিশ কলেজ প্রাঙ্গনে পৌঁছার পূর্বেই বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়। তবে ছাত্রদের অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ মমিনুল হক জানান, অকৃতকার্য ছাত্রদের দাবী পুরন না করায় তারা ক্ষিপ্ত হয়ে কলেজে ভাংচুর চালিয়েছে। প্রসঙ্গত অধ্যক্ষ মমিনুল হকের বিরুদ্ধে শিক্ষক আলমগীর হোসেনকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা, স্থানীয় সাংসদের স্বাক্ষর জাল করাসহ অনিয়ম ও দুর্নীতির বহু অভিযোগ রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *