Main Menu

সোনাগাজীতে জেলা পরিষদের জমি নিয়ে সৃষ্ট জটিলতা বৈঠকে নিরসন

 

ফেনী প্রতিনিধি:

ফেনী জেলা পরিষদ কর্তৃক সোনাগাজী পৌরসভার নামে ইজারাকৃত জমি নিয়ে স্বাস্থ্য বিভাগের সাথে সৃষ্ট জটিলতা সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এক ত্রিপক্ষীয় বৈঠকে নিরসন হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল আলমের সঞ্চালনায় তার অফিস কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমানের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সোনাগাজী পৌরসভার মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন, সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. বেলাল উদ্দিন, স্যানেটারী পরিদর্শক নুরুল করিম ও স্বাস্থ্যকর্মী জামশেদ আলম প্রমূখ উপস্থিত ছিলেন।

জানা যায়, সোনাগাজী বাজারের জিরো পয়েন্ট সংলগ্ন জেলা পরিষদের মালিকীয় দখলীয় প্রায় ১০শতক ভূমি সোনাগাজী পৌরসভার আয় বৃদ্ধির জন্য বার্ষিক সাতাশি হাজার টাকার বিনিময়ে সোনাগাজী পৌরসভার নামে ইজারা প্রদান করা হয়। স্মারক নং-জেপফে/০৬-০৭/৫৯(৩)। সংশ্লিষ্ট জমির একাংশে স্বাস্থ্য বিভাগের একটি পরিত্যাক্ত ঘর থাকায় পৌরসভা আয় বৃদ্ধির জন্য মার্কেট নির্মাণ করতে বাধাগ্রস্থ হয়। জেলা পরিষদ স্বাস্থ্য বিভাগকে পরিত্যাক্ত ঘরটি সরিয়ে নেয়ার জন্য চিঠি দেয়৷

পৌরসভাকে উক্ত জমিতে উন্নয়ন কাজের টেন্ডার আহবান করার জন্য চিঠি প্রদান করেন। স্মারক নং-জেপফে /০৮-০৯/৫৪৬(৪)। উক্ত জমিতে পৌরসভার উন্নয়ন কাজ করতে গেলে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ফেনীর সিভিল সার্জন উক্ত বিষয়ে তদারকির জন্য সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি প্রদান করেন। উক্ত চিঠির আলোকে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে এ বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে কাগজপত্র পর্যালোচনা করে জানা যায়, স্যানেটারী পরিদর্শকের কার্যালয়ের নামে এ পরিত্যাক্ত ঘরটি জেলা পরিষদের জমিতেই ছিল। স্বাস্থ্য বিভাগের মালিকানার প্রয়োজনীয়  কোন কাগজ পত্র ছিলনা।

জেলা পরিষদ যেহেতু সোনাগাজী পৌরসভাকে ইজারা প্রদান করেছে সেহেতু এখন পৌরকর্তৃপক্ষ তাদের পৌরসভার উন্নয়নে বিধি মোতাবেক ব্যাবস্থা গ্রহণ করবে। বৈঠকে সবাই মেয়রের নিকট স্যানেটারী পরিদর্শকের জন্য অফিসের জন্য উন্নয়নকৃত জমিতে একটি অফিস বরাদ্দের দাবি জানালে পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন বিধি মোতাবেক স্যানেটারী পরিদর্শকের জন্য অফিস বরাদ্দ দিতে সম্মত হন।

পরে তারা ঘটনাস্থল পরিদর্শণ করেন। ত্রিপক্ষীয় বৈঠকে দীর্ঘ দিনের জটিলতা নিরসন হওয়ায় উপস্থিত সবাই সন্তোষ প্রকাশ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *