Main Menu

ফেনীতে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে গণস্বাক্ষর অভিযান চলছে

 

 

প্রেস বিজ্ঞপ্তি:

‘মানবতা বিরোধীদের প্রতিহত করি/সন্ত্রাস ও জঙ্গিবাদকে না বলি/ মুক্তিযদ্ধের চেতনায় দেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে ফেনীতে সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী গণস্বাক্ষর অভিযান দ্বিতীয়দিনের মতো অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনে ফেনীর ফুলগাজী উপজেলা সরকারি কলেজ ও উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মসূচীতে অংশ নেয় বিপুল সংখ্যক শিক্ষার্থীসহ নানা শ্রেনী-পেশার মানুষ। কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন ফেনী ১ আসনের সংসদ সদস্য ও জাসদ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরিন আখতার। কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল মানাবেক মোঃ বাহাউদ্দিনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কর্মসূচীর তত্ত্বাবধায়ক ও মহিলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী। বিশেষ অতিথি ছিলেনন ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান অনিল বনিক, জেলা জাসদ সভাপতি কাজী আবদুল বারী, জেলা জাসদের সাধারণ সম্পাদক আবদুল মোমিন মজুমদার বাবুল, ফুলগাজী উপজেলা জাসদের সভাপতি আবুল খায়ের মেম্বার, কলেজের সহকারি অধ্যাপক মোহাম্মদ জাকির হোসাইন, বাংলা বিভাগের প্রভাষক রাজীব চক্রবর্তী, ইংরেজী বিভাগের প্রভাষক সালেহ আহমদ, অর্থনীতি বিভাগের প্রভাষক রাসেল ইকবাল, শরীর চর্চা বিষয়ক শিক্ষক মো: শামছুদ্দিন প্রমূখ।

 

বক্তব্য শেষে মুক্তিযদ্ধের প্রামাণ্য চিত্র, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ, মুক্তিযুদ্ধ ভিত্তিক ছবি ‘মুক্তিযুদ্ধের ইতিহাস’ প্রদর্শিত হয়েছে। একইদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত গণস্বাক্ষর কর্মসূচী অনুষ্ঠিত হয়। এ সময় ছাত্রী-ছাত্রীরা অনুষ্ঠাস্থল সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে শ্লোগান দিয়ে কর্মসূচিকে স্বাগত জানায় এবং এর বিরুদ্ধে শ্লোগান দেয়।

 

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য শিরিন আখতার বলেন, মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করতে সরকার বদ্ধ পরিকর। সেই হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও একটি আদর্শ জাতি গঠন করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। দারই ধারাবহিকতায় ফেনীতে ৬ দিনব্যাপি সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী গণস্বাক্ষর অভিযান চলছে নিঃসন্দেহে এটি ভালো উদ্যোাগ, আমি এ উদ্যোগকে স্বাগত জানাই। এসময় আয়োজকদের পক্ষ থেকে তিনি ছাত্র/ছাত্রীদের মাঝে মুক্তিযদ্ধের কথা নামে একটি বই বিতরণ করেন ও মুক্তিযুদ্ধের বিভিন্ন ইতিহাস শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন।

 

অনুষ্ঠানের আয়োজক সংগঠন ‘স্বপ্ন সাজাই’ এর চেয়ারম্যান অভিনেত্রী ও মহিলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক রোকেয়া প্রাচী বলেন, ফেনীর মানুষ দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ, যুদ্ধাপরাধের পক্ষে নয়। বেগম খালেদা জিয়ার বাড়ি ফুলগাজী হলেও তিনি এই এলাকার কোন উন্নয়ন করেননি এবং তিনি ৩ বারের প্রধানমন্ত্রী হয়েও ফুলগাজী সরকারি কলেজের কোন উন্নয়ন করেনি। বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলেজের শিক্ষা, সংস্কৃতি ও কলেজের কাঠামোগত উন্নয়ন করেছে। তিনি কলেজের উন্নয়নে ৬কোটি টাকা বরাদ্দসহ ফুলগাজী উপজেলায় শত কোটি টাকার উন্নয়ন করেছেন। এ ছাড়া মাননীয় প্রধানমন্ত্রী মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আওয়ামীলীগকে আবারো ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান রোকেয়া প্রাচী। ‘গণস্বাক্ষর অভিযান ও চলচ্চিত্র প্রদর্শনী’র কর্মসূচিটি জনসচেতনতায় বেশ প্রভাব ফেলছে বলে জানান তিনি।

 

পরে বেলা ১টার দিকে উপজেলা পরিষদ মিলনাতনে গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগর চট্টগ্রাম বিভাগের যুগ্ম-সম্পাদক মো: নুরুল আলম, পরিবার পরিকল্পনা পরিচালক ডিরেক্টর ড. মো: শরিফ, উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, মহিলা, শিশু ও এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

প্রসঙ্গত: ‘মানবতা বিরোধীদের প্রতিহত করি/সন্ত্রাসমুক্ত ও জঙ্গিবাদকে না বলি/ মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে ১২ ফেব্রুয়ারি সোমবার থেকে ফেনীতে ৬ দিনব্যাপি কর্মসূচি ‘গণস্বাক্ষর কার্যক্রমের ও মুক্তিযদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী’ শুরু হয়। ‘বীর মুক্তিযোদ্ধার সন্ত—ান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটি’র আয়োজনে কর্মসূচিটি সার্বিক সহযোগিতা করেছেন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘স্বপ্ন সাজাই’ এবং এর তত্বাবধানে রয়েছেন বাংলাদেশ মহিলা আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী।

 

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *