Main Menu

খাগড়াছড়ির পানছড়িতে ভুল প্রশ্নে পরীক্ষা দিলেন ৪৭ পরীক্ষার্থী

 

এমদাদ খান, খাগড়াছড়ি :

 

খাগড়াছড়ির পানছড়িতে ভুল প্রশ্নে পরীক্ষা দিল তিন স্কুলের ৪৭ এসএসসি পরীক্ষার্থী। সোমবার ইংরেজি প্রথম পত্রের পরীক্ষার দিন পানছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে ছেলে-মেয়েদের ভবিষৎ নিয়ে চরম দুশ্চিন্তায় পড়েছেন অভিভাবক মহল।

জানা গেছে, ইংরেজি প্রথম পত্রের পরীক্ষায় ৪৭ জন রেফার্ড (অনিয়মিত) পরীক্ষার্থীর ভিন্ন প্রশ্নে পরীক্ষা হওয়ার কথা থাকলেও কেন্দ্র কর্তৃপক্ষের উদাসীনতায় নিয়মিত পরীক্ষার্থীদের সঙ্গে একই প্রশ্নে তাদের পরীক্ষা গ্রহণ করা হয়। পরীক্ষার খাতায় উত্তর লিখতে না পারলেও পরীক্ষার্থীরা প্রথমে তা বুঝতে পারেনি। পরীক্ষা শেষে এ ভুল ধরা পড়লে স্ব-স্ব বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের মধ্যে নেমে আসে হতাশা।

 

এ বিষয়ে পুজগাংমুখ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিজয় কুমার দে এ ঘটনায় কেন্দ্র সচিবের শাস্তি দাবি করে বলেন, ইচ্ছাকৃতভাবেই এ ঘটনা ঘটানো হয়েছে।

পানছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব বেলী চাকমা বলেন, এটা ভুল বশত হয়েছে। এ ব্যাপারে বোর্ডে তিনি নিজেই লিখিত আবেদন নিয়ে যাচ্ছেন।

পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেম বলেন, কেন্দ্র সচিব বেলী চাকমা এ ব্যাপারে আমাকে অবগত করার পর আমি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সঙ্গে কথা বলেছি। তাদের পরামর্শ মতো আবেদন করা হয়েছে। কোনো সমস্যা হবেনা বলেও জানান তিনি।

প্রসঙ্গত, এবারের এসএসসি পরীক্ষায় পানছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলার নালকাটা উচ্চ বিদ্যালয়ের ৬ জন, পূজগাংমুখ উচ্চ বিদ্যালয়ের ২১ জন ও পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের ২০ জন পরীক্ষার্থী রেফার্ড (অনিয়মিত) পরীক্ষায় অংশ নেয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *