Main Menu

রাজস্ব করনের দাবীতে সোনাগাজীতে সিএইচসিপি’র অবস্থান কর্মসূচি ★ বাংলারদর্পন 

 

ফেনী প্রতিনিধি : চাকুরী রাজস্ব করনের ১ দফা দাবীতে কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী ফেনীর সোনাগাজীতে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন (সিএইচসিপি) অবস্থান কর্মসূচি শুরু হয়েছে ।

শনিবার সকাল ১০টায় সোনাগাজী  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, সোনাগাজী উপজেলা সিএইচসিপি এসোসিয়েশন এর সভাপতি মাজহারুল ইসলাম দিদার, সাধারন সম্পাদক শাহাদাত হোসেন সোহেল, সাংগঠনিক সম্পাদক পলাশ চন্দ্র দাশ  ।

বক্তারা বলেন, ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃনমূলে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক চালু করেন।  কিন্তু ২০০১ সালে খালেদা জিয়া সরকার ক্লিনিক বন্ধ করে দেন।  আবার যদি তারা ক্ষমতায় অাসে ক্লিনিক বন্ধ করে দিতে পারে। ২০১৭ সালে সারা দেশে প্রায় ১৪ হাজার ক্লিনিকের মাধ্যমে ৯০ লক্ষ রোগীকে স্থাস্থসেবা দেয়া হয়েছে। কমিউনিটি ক্লিনিকের কারনে স্বাস্থসেবায় বিশ্বে রোল মডেল বাংলাদেশ। ২০১৩ সালে সরকারি সিদ্বান্ত অনুযায়ী  চাকুরী রাজস্ব করনের দাবী মেনে নিতে হবে। অন্যথায় এ অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে মন্তব্য করেন তারা।

এরই ধারাবাহিকতায় ২০-২২ জানুয়ারী স্ব-স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান ও উপজেলা নির্বাহী কর্মকতার মাধ্যমে স্মারক লিপি প্রদান করবেন। ২৩ জানুয়ারি সিভিল সার্জন কার্যালয়, জেলা প্রসাশক ও জেলা পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীকে স্মারক লিপি প্রদান করবেন।

২৪-২৬ জানুয়ারি তারিখে দাবী না মানলে ২৭ জানুয়ারি ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি চলবে বলে মন্তব্য করেন বক্তারা। তাতেও না মানলে ১ ফেরুয়ারি থেকে আমরণ অনশন চলবে বলে হুশিয়ারি উচ্চারন করেন।

এব্যাপারে সোনাগাজী  উপজেলা প.প. কর্মকতা ডাক্তার নুরুল অালম বলেন, তাদের যৌক্তিক ও শান্তিপুর্ন কর্মসূচি চলতে থাকলে সিভিল সার্জনের সিদ্ধান্ত অনুযায়ী কমিউনিটি ক্লিনিক গুলো উপজেলা স্বাস্থ্য সহকারিদের দিয়ে চালানোর নির্দেশ দেন।।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *