Main Menu

শাহজালাল বিমানবন্দরে যাত্রীর অন্তর্বাসে ৪৩ সোনার বার ★ বাংলারদর্পন

 

ঢাকা : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে এক যাত্রীর অন্তর্বাস থেকে বিশেষভাবে লুকানো অবস্থায় ৪৩টি সোনার বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। জব্দকৃত সোনার ওজন ৪ কেজি ২৮৬ গ্রাম। এসব সোনার দাম প্রায় ২ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মইনুল খান জানান, মো. আনোয়ার হোসেন নামের ওই যাত্রী সোমবার রাত ৯টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইনেসর একটি ফ্লাইটে শাহজালালে নামেন। সোনার চালান আসার গোয়েন্দা তথ্য থাকায় শুরু থেকেই তার ওপর নজর রাখেন শুল্ক গোয়েন্দারা।

আনোয়ার গ্রিন চ্যানেল দিয়ে বেরিয়ে যাওয়ার সময় থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন। কিন্তু তার কথায় ‘অসঙ্গতি’ পাওয়্য়া ব্যাগেজ কাউন্টারে এনে শুল্ক গোয়েন্দারা তার দেহ তল্লাশি করেন।

তল্লাশিতে আনোয়ারের অন্তর্বাসের ভেতরে কালো কাপড়ে বিশেষভাবে মোড়ানো অবস্থায় ৪৩টি সোর্নার বার পাওয়া যায়।

তিনি বলেন, আনোয়ার এ বছর জানুয়ারিতেই দুবার ঢাকা-সিঙ্গাপুর যাতায়াত করেছেন। গত বছর তিনি বিদেশে গেছেন ৫ বার। জিজ্ঞাসাবাদে তিনি একজন ‘লাগেজ ব্যবসায়ী’ হিসেবে পরিচয় দিয়েছেন।

মইনুল খান বলেন, আনোয়ারের কাছে পাওয়া ৪৩টি সোনার বারের মোট ওজন ৪ কেজি ২৮৬ গ্রাম। আনুমানিক বাজারমূল্য ২ কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা।

শুল্ক আইনে আনোয়ারের বিরুদ্ধে মামলা করে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে বলেও তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *