Main Menu

মজলিশপুরে সমাজ উন্নয়ন পরিষদের অালোচনা সভা ও অনুদান বিতরণ -বাংলারদর্পন

 

বাংলারদর্পন ডেস্ক :

গ্রামীন মানুষকে আত্মকর্মসংস্থানমুখী করে তুলতে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম’র) জীবিকা সোনাগাজী প্রকল্পের আওতায় সোনাগাজী উপজেলার মজলিশপুর ঈদগাহ ময়দানে সমাজ উন্নয়ন পরিষদের আয়োজনে ২২ ডিসেম্বর শুক্রবার উন্নয়ন সমাবেশ ও তহবিল হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।সমাবেশে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুল মজিদ। প্রধান বক্তা ছিলেন- দিগন্ত মিডিয়া কর্পোরেশনের নির্বাহী কমিটির চেয়ারম্যান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব ড. মোহাম্মদ আইয়ুব মিয়া।

সমাজ উন্নয়ন পরিষদের সভাপতি  ঢাকা আলীয়া মাদরাসার সাবেক অধ্যক্ষ প্রফেসর নুর মোহাম্মদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- বাশার গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর চেয়ারম্যান ও যুবলীগ প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার, ডেসটিনি কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি জহির উদ্দিন মাহমুদ লিপটন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ঢাকার সেক্রেটারী এবং এলজিইডির প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার আমিনুর রশিদ চৌধুরী মাসুদ ও স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রভাষক আসিফ সিবগাত ভূঞা। স্বাগত বক্তব্য রাখেন-পরিষদের সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের যুগ্ন-সচিব মো. মাহবুবুল হক।

সমাজ উন্নয়ন পরিষদের সদস্য জিয়াউল হক মিজানের পরিচালনায় বক্তব্য রাখেন- এফবিসিসিআইয়ের পরিচালক মঞ্জুরুল ইসলাম সুমন, বিশিষ্ট ব্যবসায়ী নাজমুল করিম দুলাল, ফজলুল হক বাবলু, বগাদানা ইউপি চেয়ারম্যান ইসহাক খোকন, চরমজলিশ ইউপি চেয়ারম্যান এম.এ হোসেন, ডাঃ ওয়ালী উল্যাহ, ফরিদ উদ্দিন শাহীন, মাহবুব সোবহান জহির, চরমজলিশপুর ইউপি যুবলীগ সভাপতি আনোয়ার খায়ের, সাইফুদ্দৌল্লা শাহী, নুরুল করিম ভূঞা, হাজী ওমর ফারুক, মনির উদ্দিন, ফরিদ উদ্দিন রতন, মাষ্টার সিরাজুল ইসলাম ও সংগঠক জেসমিন আক্তার প্রমুখ।এ সময় এনসিসি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট আবু তাহের, আইএফআইসি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মোজাম্মেল হক, প্রবাসী আওয়ামী লীগ নেতা সামছুল আলম ভূট্রো, কাজী মনছুর, শাহাজাহান, মাওলানা আব্দুল হাকিম, নুরুল আপছার তৌহিদ, সৈয়দ রবিউল হক শিমুলসহ স্থানীয় গন্যমান্য লোকজন ও সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম’র) জীবিকা সোনাগাজী প্রকল্পের আওতায় সংগঠন সমুহের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সমাজ উন্নয়ন পরিষদ কতৃক প্রকাশিত “দেশ চিরন্তন” নামে একটি বিশেষ প্রকাশনার মোড়ক উম্মোচন, ৩০টি সংগঠনকে ২০ হাজার টাকা করে নগদ ছয় লাখ টাকার চেক প্রদান, মেধাবী ও গরিব শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ এবং ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন উপস্থিত অতিথিবৃন্দ। এছাড়াও সমাজ উন্নয়ন পরিষদের পক্ষ থেকে আগামী ৫ বছর প্রত্যেক পরিবারের জন্য ৪০ হাজার টাকা হারে ৪২১টি পরিবারের জন্য এক কোটি ৬৮ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দের ঘোষনা দেয়া হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *