Main Menu

শাহজালাল বিমান বন্দরে ৪ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

 

ঢাকা :

শাহজালাল বিমানবন্দরে এক কোটি ৬০ লাখ টাকা সমমূল্যের ৪ কেজি ওজনের ৩০টি স্বর্ণবার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিম। এসময় মহিউদ্দিন আহমেদ (৩০) নামের একজন যাত্রীকে আটক করা হয়েছে। গতকাল রোববার দুপুর একটার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে ওই যাত্রীকে আটক করা হয়।

কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিমের একজন কর্মকর্তা জানান, সম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ডের ঘোষিত এনফোর্সমেন্ট মাস উপলক্ষে বিশেষ অভিযান চালানো হচ্ছে। এরই অংশ হিসেবে গতকাল অভ্যন্তরীণ টার্মিনাল এলাকায় বিশেষ তল্লাশি চালানো হয়।

একপর্যায়ে টার্মিনাল পার হওয়ার সময় বিজি-০০২২ ফ্লাইটে করে চট্টগ্রাম থেকে আসা যাত্রী মহিউদ্দিনকে আটক করে তল্লাশি চালানো হয়। পরে যাত্রীর কোমরে স্কচটেপ দিয়ে পেঁচানো অবস্থায় ৩ কেজি ৪৫০ গ্রাম ওজনের ৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা। তিনি আরও বলেন, চট্টগ্রাম থেকে ওই ফ্লাইটে ঢাকায় আসলেও তার কাছে কোনো পাসপোর্ট ছিল না। এঘটনায় আটক যাত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর আগে গত শনিবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে একটি বিমানের সিটের নিচে লুকানো ৫৭টি সোনার বার উদ্ধার করে শুল্ক গোয়েন্দারা।

শনিবার সকালে ওমান থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের একটি বিমান থেকে ৬ কেজি ৬৫০ গ্রাম সোনা উদ্ধার করা হয়। উদ্ধার করা সোনার মূল্য ৩ কোটি ৩৩ লাখ টাকা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *