চট্টগ্রামে  গাঁজাসহ ২জনকে গ্রেফতার করেছে র‌্যাব – বাংলারদর্পন 

 

চট্টগ্রাম ব্যুরো : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম এ বৎসর ০১ জানুয়ারি ২০১৭ হতে অদ্য ১৩ ডিসেম্বর ২০১৭ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ২৮৯ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৪৫ টি ম্যাগাজিন এবং ৩,৪৪৮ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৬৮ লক্ষ ২০ হাজার ৭৪১ পিস ইয়াবা ট্যাবলেট এর পাশাপাশি ২৫ হাজার ২৭৪ বোতল ফেন্সিডিল, ১,৪৩৮ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০৩ লক্ষ ৯২ হাজার ১৫০ লিটার দেশীয় তৈরী মদ, ৬৭৫ কেজি ২৮০ গ্রাম গাঁজা, ৩৬০ গ্রাম হেরোইন এবং ৪০০ গ্রাম আফিম উদ্ধার করেছে।

 

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্রগ্রাম জেলার রাগুনিয়া থানাধীন গোদারপাড় গ্রামে আব্দুস সাত্তারের চা দোকানের সামনে রাগুনিয়া টু কাউখালী আঞ্চলিক সড়ক এর উপর গাঁজা ক্রয়-বিক্রয় করছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১৩ ডিসেম্বর ২০১৭ ইং তারিখ ২০৩০ ঘটিকার সময় লেঃ কমান্ডার আশেকুর রহমান, (এক্স), বিএন এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামী ১। কিনাধন চাকমা (৪৪), পিতা-মৃত আদ চন্দ্র চাকমা, গ্রাম-নারানছড়া মৌন পাড়া, ৭০ নং হাজাছড়ি, থানা-নানিয়ারচর, জেলা- রাঙ্গামাটি এবং ২। নোয়ারাম চাকমা (৩৮), পিত-মৃত ভাগ্য ধন চাকমা, গ্রাম- শুকনাছড়ি পাড়া, থানা-কাউখালী, জেলা- রাঙ্গামাটিদের’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ঘটনাস্থল এবং আটককৃত আসামীদের সাথে থাকা প্লাষ্টিকের ব্যাগ তল্লাশী করে ১৭ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ১ লক্ষ ৭০ হাজার টাকা।

 

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ১৯৯০ (সংশোধনী-২০০৪) এর ১৯(১) এর টেবিল ৭(খ) ধারা মোতাবেক পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার রাগুনিয়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *