Main Menu

রাউজানে নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

 

মোঃ আলাউদ্দীন>>>>

চট্টগ্রামের রাউজান থানা উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজার হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ করে দেওয়া হয়েছে। গতকাল (১০-সেপ্টেম্বর) রাত ১১টা ৪৫ মিনিটের দিকে রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডের প্রবাসী মো. জানে আলমের মেয়ে ও রাউজান আর.আর.এসি. মডেল উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী শোভা আকতারের বাল্য বিবাহ বন্ধ করে দেন ইউএনও।

জানা যায়, হাটহাজারী উপজেলার মৃত নুরুল আলম মিস্ত্রির ছেলে মো. জানে আলমের সাথে শোভা আকতারের বিবাহের দিন ধার্য করা হয়। আয়োজন করা হয় সবকিছুর। মেয়েটির বয়স ১৮বছর হয়নি এখনো তাই বিয়ে দিতে পারবে না জানতে পেরে মেয়েটির বাবা মো. জানে আলম জন্ম নিবন্ধন ও নাম পরিবর্তন করে ১৮ বছর দিয়ে নতুন আরেকটি জন্ম নিবন্ধন বানায়। নতুন জন্ম নিবন্ধনে নাম দেওয়া হয় সুরাইয়া আকতার।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো.শামীম হোসেন রেজা বলেন, গোপন সূত্রে আমরা জানতে পারি শরীফ পাড়ায় একটি বাল্য বিবাহ হচ্ছে। তখন আমি পুলিশ সদস্যসহ বিয়ে বাড়িতে উপস্থিত হই। রাত ৯টা ১৫ মিঃ থেকে ১১টা ১৫মিঃ পর্যন্ত সব কিছু যাচাই বাচাই করে দেখি মেয়েটির বয়স ১৬বছর ৮মাস। পরে মেয়েটির বাবা ও আরো দুইজনকে সাক্ষী রেখে দস্তখত করিয়ে বিয়েটি বন্ধ করে দিই। এরপর বর যাত্রীদের আসতে নিষেধ করে দেওয়া হয়।

তিনি আরো বলেন বাল্য বিবাহ একটি আইনগত অপরাধ। এবং মেয়ের জন্য ক্ষতি। তাই আমরা চেষ্টা করছি বাল্যবিবাহ বন্ধ করে দেবার জন্য।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *