Main Menu

ফেনীর ফুলগাজীতে পাহাড়ি ঢলে ৭টি গ্রাম প্লাবিত

 

ফেনী প্রতিনিধি >>

উজান থেকে নেমে আসা ভারতীয় পাহাড়ি ঢলে ফেনীর ফুলগাজী উপজেলার মুহুরী নদীর দেড়পাড়া ভাঙ্গা বাঁধের স্থান দিয়ে পানি প্রবেশ করে সদর ইউনিয়নের নিলক্ষি, মনতলা, গাবতলা, বদরপুর, গোসাইপুরসহ ৭টি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এসব এলাকার বাসা, বাড়িতে কোথাও কোমন পারিমান আবার কোথাও হাঁটু পরিমান পানি উঠেছে। রাস্তাঘাট, বাড়িঘর পুকুর ও মৎস খামার ডুবে গেছে। অনেক শিক্ষা প্রতিষ্ঠানে পানি উঠেছে। বন্যার পানিতে গ্রাম গুলো প্লাবিত হওয়ায় মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।

বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার কিসিঞ্জার চাকমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী জামাল উদ্দিন, স্থানীয় ইউপি সদস্য মুজিবুর রহমানসহ আরো অনেকে।

স্থানীয় এলাকাবাসী জানায়, সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থ হওয়া মুহুরী নদীর ভাঙ্গন স্থান গুলো পানি উন্নয়ন বোর্ড মেরামত কাজ শুরু করলেও ফুলগাজীর দেড়পাড়ার এই বড় ভাংগনটির কাজ শুরু না করায় বন্যায় প্লাবিত হয়েছে বলে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন। তারা ত্রাণ চায় না তারা বাঁধ নির্মানের স্থায়ী সমাধান চায়।

ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার কিসিঞ্জার চাকমা বলেন, প্রবল বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মাসখানেক পূর্বে মুহুরী নদীর ১১টি স্থানে বাঁধ ভাংলে তা মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ড উদ্যোগ গ্রহন করেছে। তবে এ বাঁধটি মেরামতের কাজ শুরু করতে পারেনি। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *