Main Menu

ফেনীর রাজাঝির দিঘির পাড়ে সৌন্দর্য্য বর্ধন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন নির্মিত হবে সুদৃশ্য ওয়ার্কওয়ে করা হবে বনায়ন

 

ফেনী  প্রতিনিধি>

ফেনীর শহরের প্রাণকেন্দ্র রাজাঝির দিঘির পাড়। দিঘিটির দখলমুক্ত পাড়ে ০৯ জুলাই রোববার বিকালে সৌন্দর্য্য বর্ধন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

পৌরসভা সূত্রে জানা গেছে, জয়বায়ু পরিবর্তন ট্রাষ্ট ফান্ডের অর্থায়নে ফেনী পৌরসভা ও বন বিভাগের বাস্তবায়নে তিন কোটি একাত্তর লাখ টাকা ব্যয়ে সৌন্দর্য্য বর্ধনের কাজের মধ্যে রয়েছে দক্ষিণ ও পূর্ব পাড়ে সীমানা প্রাচীর, উত্তর পাড়ে আরসিসি রিটেনিং ওয়াল, সৌন্দর্য্য বর্ধনকারী বনায়ন ও নির্মাণ করা হবে সুদৃশ্য আরসিসি ওয়াকওয়ে করা হবে সৌন্দর্য্য বর্ধন বনায়ন। ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মেদ চৌধুরী, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার ও নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর জুনিয়র সহ-সভাপতি সাইফুর রহমান সাইফু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, মো. কহিনুর আলম, মজিবুর রহমান ভূঞা, জয়নাল আবেদীন লিটন হাজারী, মো. আতিক উল্যাহ, বাহার উদ্দিন বাহার, মোহাম্মদ মাহাতাব উদ্দিন মুন্না, ফেনী কেন্দ্রীয় সমবায় ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন বুলবুল, ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপন, ফেনী পৌরসভার সচিব মো. লোকমান হোসেন ভূঞা, নির্বাহী প্রকৌশলী মো. আজিজুল হক, উপ-সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন ও বিপ্লব কুমার নাথ, সংশ্লিষ্ট কাজের ঠিকাদার মোশারফ হোসেন ভূঞা ও রমিজ উদ্দিনসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: এক সময়ে রাজাঝির দিঘিকে কেন্দ্র করে আবর্তিত ছিল ফেনী মহকুমা শহর। এর চারপাশে ছিল সরকারী বিভিন্ন স্থাপনা। কালের পরিক্রমায় দিঘির চারপাশটি চলে যায় অবৈধ দখলে। দীর্ঘদিন ধরে দিঘিটিকে অবৈধ দখলমুক্ত করতে আন্দোলন চালিয়ে আসছিলেন সাধারণ মানুষ ও পরিবেশবাদীরা। এ নিয়ে বিস্তর লেখালেখিও হয়েছে পত্র-পত্রিকায়। অবশেষে টনক নড়েছে প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের। দিঘিটি দখলমুক্ত হওয়ায় ফেনী জেলা প্রশাসন ও পৌরসভাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছেন শহরবাসী। এদিকে দিঘির পাড় থেকে উচ্ছেদ হওয়া ব্যবসায়ীদের মধ্যে বিরাজ করছে অসন্তোষ। ব্যবসায়ী নেতারা এখানকার ব্যবসায়ীদের জন্য বিকল্প জায়গা নির্ধারণ করে দেয়ার জন্য ফেনী জেলা প্রশাসন ও পৌরসভার প্রতি আহবান জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *