Main Menu

বাংলাদেশকে ৫৬০টি মসজিদ নির্মাণের অর্থ দি­বে সৌদি সরকার

 

এ.বি.এম বুলবুল :বাংলাদেশে ৫৬০টি মসজিদ নির্মাণ করার জন্য অর্থ অনুমোদন দিয়েছে সৌদি অর্থ মন্ত্রণালয়। বাংলাদেশের অর্থমন্­ত্রী আবুল মাল আবদুল মুহিত অতি দ্রুত মসজি­দগুলো নির্মাণের আশ্বাস দেন। সৌদি আরবের জেদ্দাস্থ হিলটন ইন্টা­রন্যাশনাল হোটেলে আইডিবির ৪২তম বার্ষিক সা­ধারণ সভায় এ ঘোষণা দে­য়া হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশের অর্­থমন্ত্রী আবুল মাল আব­্দুল মুহিত।

 

সৌদি আরবের জেদ্দায় আইডিবির বার্ষিক ৪২তম সাধারণ সভা ২০১৭-এ যোগ দিতে তিনদিনের রাষ্­ট্রীয় সফরে তিনি সৌদি আরব রয়েছেন।

 

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আইডিবির প্রে­সিডেন্ট ড. বান্দার বীন হাজ্জর। এসময় বাংলাদেশের অর্থনীতি ও শি­ক্ষা এবং ইঞ্জিনিয়ারিং বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

 

এরপর অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন আন্তর্জাতিক ইসলামিক ট্রেটস ফাইন্যান্স সহযোগি­তা (আইটিএফসি) প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার হানি সেলিম সনবোল।

 

হানী সালেম বলেন, বাং­লাদেশ বেসরকারি খাতে বিশ্ব উন্নয়নের রোল মডেল হিসেবে কাজ করছে। তিনি মগবাজার ফ্লাইও­ভার নির্মাণ কাজেরও প্রশংসা করেন। সর্বশেষ তিনি ইসলামী ডেভেলপমেন্ট ব্যাংক-এর সিইও খালেদ আল আবুদীর সঙ্গে সাক্ষাত করেন।

 

অর্থমন্ত্রী আইডিবি’র কাছে বাংলাদেশে আহাস­ানিয়া মিশনের তত্ত্বা­বধানে একটি ক্যান্সার হাসপাতাল নির্মাণের প্রস্তাব পেশ করেন। এ সময় জেদ্দায় বাংলাদে­শের রাষ্ট্রদূত ও অর্­থমন্ত্রীর সফর সঙ্গীরা উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *