Main Menu

কুচক্রি মহল খাদ্য সংকট দেখিয়ে দেশে অস্থিশীল পরিবেশ সৃষ্টি করছে: খাদ্যমন্ত্রী

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: খাদ্যমন্ত্রী এ্যাড. কামরুল ইসলাম বলেছেন, একটি । ফলে আজকে দেশে বাজারকে অস্থিশীল কিছু অসাধু ব্যবসায়ি ও মিল মালিক। মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁওয়ে অভ্যন্তরীন খাদ্যশস্য সংগ্রহ বিষয়ে মাঠ কর্মকাতদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, এবার আমাদের বোরো ফসল উৎপাদন হবে ১ কোটি ৯১ লক্ষ মে:টন। এখন পর্যন্ত যে পরিস্থিতি তাতে মনে হয় আমরা ১ কোটি ৮০ মে:টন ফসল পাবো।

তিনি বলেন, মধ্যস্বভোগীরা যদি কৃষকদের বঞ্চিত করে তাদের কার্ড নিয়ে নেয়। সেখানে আমরা কিছুই করতে পারছি না। তার পরেও আমাদের অফিসারদের প্রতি নির্দেশ থাকবে তারা আরো সর্তকতা থাকবে।

কামরুল ইসলাম বলেন, আমার অফিসারদের বিরুদ্ধে যদি কোন অভিযোগ থেকে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আমাদের চাল সংগ্রহ অভিযান সফল হবে। দেশে কোন সংকট নাই। প্রচুর পরিমান খাদ্য মজুদ রয়েছে। অহেতুক একটি ভুল খবর জনগনকে দিয়ে বিভ্রান্তি করার চেষ্ট চলছে।

পরে খাদ্য মন্ত্রী কামরুল হাসান ঠাকুরগাঁওয়ে ৩৬টি মিলারের সাথে আড়াই হাজার মে: টন চালের চুক্তি করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, খাদ্য অধিদপ্তরের মহা পরিচালক বদরুল ইসলাম, রংপুর বিভাগের খাদ্য নিয়ন্ত্রক রায়হানুল কবীর, জেলা প্রশাসক আব্দুল আওয়াল, জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক মুহাম্মদ কুরাইশী, জেলা নিয়ন্ত্রক আশ্ররাফুজ্জামান প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *