Main Menu

গানের জন্য সংসার ছেড়েছি – সালমা

বাংলার দর্পন ডট কম : প্রকাশ- ৩০ নভেম্বর১৬।

পারিবারিকভাবে দীর্ঘ সাত বছরের সংসার জীবনের ইতি টানেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী সালমা। গানের কারণেই তিনি সংসারের ইতি টেনেছেন। তবে সালমার স্বামী দিনাজপুর ৬-আসনের এমপি শিবলী তার নামে বিভিন্ন অভিযোগ আনেন যা ফলাও করে মিডিয়াতে প্রকাশ হয়। আর এরপরই শুরু হয় নানা আলোচনা ও সমালোচনা।

সেই সমালোচনা থেকেই চিত্রনায়িকা নতুন তার ফেসবুক ওয়ালে স্ট্যাটাস পোস্ট করেছেন। অবশ্য সেই স্ট্যাটাসটি লিখেছেন সংযোগ বাংলাদেশর প্রধান নির্বাহী সাদিয়া নাসরিন।

তিনি লিখেছেন, মাননীয় এমপি শিবলী ভাই। আপনি গাছেরটা ও খাবেন আবার তলারটা ও কুড়োবেন তা কি করে হয়? আপনি একজন সেলিব্রেটি শিল্পীকে বিয়ে করে নিজেকে লাইমলাইটে আনবেন, আবার তাকে লিমিটেশন দিবেন, কেমনে ভাই? আপনি কেন রাজনীতি করবেন, কখন করবেন, কীভাবে করবেন, কতটুকু করবেন, এমপি হবেন না মন্ত্রী হবেন সেই লিমিট কী সালমা করেছিলো?

সালমা বাচ্চা টেককেয়ার করত না, আপনি করতেন কী ? ও, আপনি তো আবার পুরুষ মানুষ! মাতৃত্ব আবার নারীরই স্বার্থকতা! সত্যি ভাত দেয়ার মুরোদ না থাকলে উকিল দেয়ার গোঁসাই আপনারা! তো ভাইয়া, এই দেশে তো ‘স্বামী’র দেওয়া লিমিটে চলার মতো মেয়ে কম ছিল না। তাদের ফেলে আপনি একটা গানের মেয়েকে, যে রাত বিরাতে সে গান গেয়ে বেড়ায় (যাদের আপনারা উচ্ছৃঙ্খল বলেন, চরিত্রহীন বলেন আর কি) বিয়ে করতে গেলেন কেন?

সে গান গেয়ে আপনাকে ঘুম পাড়াবে বলে? নাকি ‘মিস্টার সালমা’ হওয়ার লোভ জয় করতে পারেননি বলে?

আপনার হিসেবে একটু ভুল ছিলো শিবলী ভাইয়া। এদেশে টাকা থাকলে রাজনীতির মাঠে ফাঁকা গোল দেওয়া যায় সহজেই। কিন্তু সালমারা যুগে যুগে নিজেকে প্রমাণ করেই সালমা হয়। সালমাদের স্বয়ং সৃষ্টিকর্তা এই পৃথিবীতে পাঠান। সেদিনের সেই বাচ্চা মেয়েটি যখন মাটি গন্ধ নিয়ে উঠে এসে এই ইট-পাথরের হিসেবের নিক্তি পাল্লায় মাপা আলো ঝলমল রিয়েলিটি শো জয় করেছিল, সেদিন কিন্তু এক ইঞ্চি জায়গা কেউ ছেড়ে দেয়নি ওকে। তাই সালমাও আপনাকে কোন ছাড় দেয়নি। আপনার ওই ‘লিমিটেশনের’ দেয়াল গুড়িয়ে দিয়ে বের হয়ে এসেছে।

সালমাকে স্যালুট জানিয়ে তিনি লিখেন: তোমাকে স্যালুট। ‘মিসেস’ এমপি বা ‘মিসেস’ মন্ত্রী হওয়ার লোভ তুমি জয় করতে পেরেছো। তুমি বুঝতে পেরেছো স্বাধীনতা একজন মানুষের প্রথম অধিকার। কোনো মূল্যেই, কোনো লোভেই, কোনো শেকলেই সে স্বাধীনতা কেড়ে নেওয়া যায় না।

সালমার পরবর্তী জীবনের উদ্দেশ্যে তিনি লিখেন, সালমা, মনে রেখো জীবনে দুঃখ জরা আসবে, তুমি হোঁচট খাবে বারবার। কিন্তু সকল দুঃখ-ধুলো বালি ঝেড়ে উঠে দাঁড়াবে তুমি। তুমি পারবে, কারণ, সালমারা সব পারে। তুমি সাহসী, তুমি শক্তিশালী। এই শক্তি কেউ ছিনিয়ে নিতে পারবে না। জীবন জয় করার ক্ষমতা হোক তোমার। আলো আসুক। আলো আসবেই সালমা। কারণ, তুমি জানো কিভাবে আলো জয় করতে হয়। রিয়েলিটি শো-তে যে প্রমাণ তুমি রেখেছো, জীবনের লড়াইয়েও নিশ্চয় তাই হবে। হতেই হবে। তোমাকে আবারও স্যালুট সালমা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *