Main Menu

জার্মান বিএনপিতে চলছে অস্থিরতা ও বিভাজন

ফাতেমা রহমান রুমা, জার্মানি :
নিশি চোরের মতো জার্মানিতে বিএনপির দলীয় কমিটি গঠন করে তোপের মুখে জার্মানি বিএনপি নেতা আকুল মিয়া।

তার বিরুদ্ধে অভিযোগ তৃণমূল থেকে ওঠে আসা, রাজপথের পরীক্ষীত নেতা-কর্মীদের সঙ্গে কোনো প্রকার আলোচনা ও কর্মি সমাবেশ না করে বার্য়ান ও হেসেন প্রদেশে বিএনপির নতুন কমিটি দিয়েছেন তিনি।

আকুল মিয়ার এই পকেট কমিটিকে প্রত্যাখ্যান করেছেন জার্মান প্রবাসী বিভিন্ন প্রদেশের বিএনপি নেতারা। এই নিয়ে আকুলপন্থী ও জার্মান বিএনপির মধ্যে সৃষ্টি হয়েছে বড় ধরনের বিভাজন।

জার্মানি থেকে ফাতেমা রহমান রুমা জানান, গত ৪ জুন ফ্রংকফুটের সালবাউ হলে বিএনপি হেসেন প্রদেশ (জার্মানী) শাখার উদ্যোগে বিভিন্ন প্রদেশ থেকে আগত নেতা-কর্মীদের সমন্বয়ে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীরউত্তম)-এর ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া, মিলাদ-মাহফিল এবং সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে দোয়া পরিচালনা করেন কবির আহমেদ।

সভায় আকুল মিয়ার গঠিত কমিটিকে প্রত্যাখ্যান করে গত ৪ঠা জুন তৃণমূলের ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে গঠিত নতুন কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন জার্মান বিএনপির অন্য নেতারা। কমিটিতে মো. রেজাউল ইসলাম রাজু আহ্বায়ক, নুরুউদিন মিঠু মিনজু সদস্য সচিব করা হয় ।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি হেসেন প্রদেশ শাখার সাবেগ সভাপতি নুরুউদিন মিঠু মিনজু।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় সহ-সভাপতি আওলাদ হোসেন ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ জুলফিকর মনা ও মইনউদ্দিন মইন ।

এদিকে বায়ান ও হেসেন প্রদেশে আকুল মিয়ার কমিটি গঠন করার প্রতিবাদ জানিয়েছে ,বিএনপির সর্বস্তরের প্রাদেশিক ও স্থানীয় কমিটির নেতারা ।নেতারা বলেন, নিশি রাতের ভোট চোরদের মতো বিএনপি জার্মানিতে কোনো ধরনের পকেট কমিটি করতে দেবেন না তারা।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *