Main Menu

নিউইয়র্ক প্রবাসী কবি মিজানুর সাহিত্য সম্মাননা পেয়েছেন

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র :
বরিশালের অন্যতম সাহিত্য সংগঠন কৃষ্ণচুড়া কবি সাহিত্যিক বলয় এর ১৮ বছর পূর্তি উপলক্ষ্যে বরিশাল সদর রোডস্থ কির্তনখোলা মিলনায়তনে গত ২১ মে শনিবার কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা ও কবি মিলনমেলা ২০২২ অনুষ্ঠিত হয়। খবর বাপসনিঊজ।

কৃষ্ণচুড়া সাহিত্যিক বলয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি জাহাঙ্গীর আলম রুস্তম ( কবি ও পরিবেশ বিজ্ঞানী),প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আতিক হেলাল (কবি ও ছড়াকার )।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজমুল ইসলাম আকাশ (কবি ও সংগঠক), মনজু খন্দকার (কবি ও গীতিকার)
আব্দুল হক চাষী(কবি ও সংগঠক),
সোহেল মোহাম্মদ ফখরুদ্দিন (কবি ও সংগঠক),অপুর্ব গৌতম (কবি ও সংগঠক) ।এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠকবৃন্দ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাসুম আহমেদ রানা)(প্রতিষ্ঠাতা, কৃষ্ণচুড়া সাহিত্যিক বলয়)ও অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন বাংলাদেশ টেলিভিশনের উপস্হাপক আব্দুর রাজ্জাক।
অনুষ্ঠানে বিভিন্ন জেলা থেকে মোট ১৬০ জন কবি অংশ নেন । এর মধ্যে প্রায় ৯০ জনকে সাহিত্য সম্মাননা দেওয়া হয়েছে।

ভোলার যে ৫ জন কবি জীবনানন্দ দাশ সাহিত্য সম্মাননা- ২০২২ পেয়েছেন তারা হলেনঃকবি মিজানুর রহমান(ভোলা সদর) , কবি মুহাম্মদ সামছুদ্দিন (ভোলা সদর),কবি জিয়াউল হায়দার (ভোলা সদর),জয়নাল আবেদীন খান (তজুমদ্দিন),ফারজানা আক্তার জুই (তজুমদ্দিন) ।

উল্লেখ্য কবি মিজানুর রহমান বর্তমানে নিউইয়র্কে থাকার কারনে তার পক্ষে কবি মুহাম্মদ সামছুদ্দিন এ পুরস্কার ও সম্মাননা গ্রহন করেন।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *