Main Menu

”লন্ডনে খুলনা বিভাগীয় প্রবাসীদের মীট এন্ড গ্রীট “

খুলনা বিভাগীয় প্রবাসী বাঙ্গালীদের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তোলার লক্ষ্যে খুলনা ডিভিশন এসোসিয়েশন ইউকে(কেডিএ -ইউকে ) এর উদ্যোগে ২০ নভেম্বর শনিবার “মীট এন্ড গ্রীট ” অনুষ্ঠানের আয়োজন করা হয় যার উদ্দেশ্য ছিল পরিচিতির মাধ্যমে সম্প্রীতি গড়া।

পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস পার্কে আয়োজিত জমকালো অনুষ্ঠানটির উদ্বোধন করেন সভাপতি ও সংগঠনের আহ্বায়ক মোঃ ইমাম হোসেন। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি উপস্থিত খুলনা বিভাগের ১০টি জেলার প্রবাসী সকল অংশগ্রহণকারীদের স্বাগত জানিয়ে বলেন সব ভেদাভেদ ভুলে এই সংগঠনের মাধ্যমে মানবতার কল্যানে সবাই কাজ করবেন একসাথে।

কেডিএ -ইউকের উপদেষ্টামন্ডলী ডক্টর মিজানুর রহমান , মুহাম্মাদ কামরুল হাসান তুষার এবং মুরাদ মাহমুদকে ধন্যবাদ জানিয়ে ব্যারিস্টার সৈয়দ ইমরুল হাসান সংগঠনের মূল উদ্দেশ্য, লক্ষ্য ও কার্যক্রম সবার সামনে তুলে ধরেন এবং বলেন একক প্রচেষ্টায় সৎ উদ্দেশ্য থাকলেও বাস্তবায়ন করা ততটা সহজ হয়না। কেবলমাত্র সকলের সম্মিলিত প্রচেষ্টাই লক্ষ্য অর্জনে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যেতে পারে বলে তিনি জানান।

উপদেষ্টা মন্ডলীগন বলেন এই সংগঠনের সাথে সম্পৃক্ত থাকতে পেরে তাঁরা অত্যন্ত আনন্দিত। সংগঠনের প্রাথমিক উদ্দেশ্যই হলো সামাজিক ভাবে সর্বস্তরের উন্নয়ন কর্মকাণ্ডে একত্রিত হয়ে অংশগ্রহণ করা বলে আখ্যায়িত করেন কেডিএ-ইউকের যুগ্ম আহ্বায়ক বিশিষ্ট আইনজীবী আমিনুর রহমান। এই সংগঠণের যুগ্মআহ্বায়ক বিশষ্ট ব্যাবসায়ী বি এম ওবায়দুল হক (আজমীর) তার শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে উপস্থিত সকলকে মেম্বারশীপ ফর্ম পূরণের অনুরোধ করেন। শুভেচ্ছা বক্তব্যে উপস্থিত সকলের সহযোগিতার আশাব্যাক্ত করেন কেডিএ-ইউকের যুগ্ম আহ্বায়ক বিজনেস কনসালট্যান্ট মোঃ নাজমুস সাকিব, ব্যারিষ্টার কানিস ফাতিমা, শাহিদুল ইসলাম (মিলন), ফিজিও থেরাপিস্ট ওসমান গনি, সাংবাদিক আরিফা বেগম এবং জনাব মাহমুদুল হাসান।

খুলনা বিভাগীয় বাসীর কল্যাণে কাজ করার জন্য সংগঠনটির এই উদ্যোগ কে সাধুবাদ জানান অংশগ্রহণকারিরা সবাই। নিজ জন্মভূমি খুলনা থেকে হাজার মাইল দূরে এই প্রবাসে এই আয়োজন আসলেই একে অপরের সাথে সম্প্রীতির বন্ধন আরও শক্তিশালী করবে, দেশিয় ঐতিহ্যর প্রসার ঘটবে এমনটাই আশাবাদ ব্যক্ত করেন বিশেষ বক্তব্য দেন : ব্যারিষ্টার ফয়সাল জামীল, বি এম শরিফুল ইসলাম, মোস্তাফিজুর আলম খুরশীদ (শাহীন) , তৃপ্তি পোদ্ধার ,মাহমুদ পারভীন নুপুর, চৌধুরী রাফিন,আইনজীবী মোঃ লিটন আহমেদ, জনাব শুভ, ডা. নোশিন তাবাসসুম ,একাউন্টেন্ট সাজ্জাদুল হক সাজু ,ব্যারিষ্টার গোলাম আজম, আইনজীবী কামরুল ইসলাম, রতন এবং রাকিব, শাফায়েত হোসেন, সোহেল পারভেজ, আবুল কালামসহ অনেকে।

কেডিএ ইউকের প্রতি সব ধরনের সার্বিক সহযোগিতা অব্যহত থাকবে বলে জানান অংশগ্রহণকারিরা। শেষ পর্বে নৈশভোজে মিলিত হন খুলনা বিভাগীয়বাসি একসাথে। পরবর্তীতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশনা করেন -রাজ্ হাসান, মুহাম্মদ শরীফ সহ অনেকে। অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেন ব্যারিস্টার কানিস ফাতিমা, ফ্রিল্যান্স সাংবাদিক আরিফা বেগম এবং আইনজীবী আমিনুর রহমান।

অনুষ্ঠান থেকে কেডিএ ইউকের ব্যবস্থাপনায় বিজয় দিবসকে সামনে রেখে শীঘ্রই বছরের সবচেয়ে জাঁকজমকপূর্ণ উৎসবের আয়োজন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সভাপতি ও সংগঠনের আহ্বায়ক বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ইমাম হোসেন।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *