Main Menu

সোনাগাজীতে মুক্তিযোদ্ধার জমিতে ভুমি দস্যুদের না যাওয়ার নির্দেশ -এএসপি অামিরুল

ফেনী প্রতিনিধি :প্রকাশ- ২৭ নভেম্বর১৬।

ফেনীর সোনাগাজী উপজেলার পুর মির্জাপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অবঃ) অাবুল কালাম অাজাদ ও তার স্ত্রী হাজেরা মুক্তার ক্রয়কৃত ও পৈত্রিক ২৬ শতক জমি, স্থানীয় ভুমিদস্যু খুরশিদ অালমের নেতৃত্বে প্রভাবশালীরা জবর দখল করার খবর পাওয়া গেছে।

দখলের পর অসহায় মুক্তিযোদ্ধা বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক বরাবরে অভিযোগ প্রেরন করেন।
আইজিপির দপ্তর থেকে জেলা পুলিশ সুপারকে বিষয়টি তদন্তের নির্দেশ দেয়া হয়। শনিবার সকালে সহকারী পুলিশ সুপার ফেনী (সার্কেল) এর কার্যালয়ে উভয় পক্ষের উপস্থিতিতে শুনানী অনুৃষ্ঠিত হয়।
উভয় পক্ষের বক্তব্য ও নথিপত্র দেখে সহকারী পুলিশ সুপার ফেনী(সার্কেল) বিবাদী পক্ষকে অাদালতে চলমান মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই জমিতে না যেতে এবং মুক্তিযোদ্ধা, তার পরিবারকে কোন প্রকার হয়রানি না করার নির্দেশ দেন।

এ ঘটনায় ফেনী বিজ্ঞ অাদালতে একটি নালীশি মামলা দায়ের করলে উপজেলা সহকারী ভুমি কমিশনার তদন্ত পুর্বক অাদালতে প্রতিবেদন দাখিল করেন। যা বর্তমানে ফেনী বিজ্ঞ অাদালতে চলমান অাছে।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা অাবুল কালাম অাজাদ জানান, স্থানীয় ভুমিদস্যু খুরশিদ গং ও প্রভাবশালী মহলের অব্যাহত হুমকির মুখে চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন। সারা জীবনের উপার্জীত অর্থে ক্রয়কৃত ভুমি উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
মুক্তিযোদ্ধার ভুমি দখলের অভিযোগ অস্বীকার করে খুরশিদ অালম বলেন, তিনি উক্ত জমি পুর্বের মালিক থেকে ক্রয় করেছেন। তবে তিনি কোন দলিল দেখাতে পারেননি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *