Main Menu

বিদ্রোহী প্রার্থী হওয়ায় ফেনীতে ৬ আওয়ামী লীগ নেতা বহিষ্কার

ফেনী প্রতিনিধি :
ফেনীতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ছয় নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

শনিবার বিষয়টি নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ কে শহীদ উল্যাহ খোন্দকার।

তিনি জানান, ৯ নভেম্বর অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তের আলোকে ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় ৬জন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের একটি সূত্র জানায়, আওয়ামী লীগের তৃণমূলের ভোটাভোটিতে এগিয়ে থাকাদের নৌকা প্রতীকের মনোনয়ন দেওয়া হয়। নৌকার মনোনয়ন পাওয়া ব্যক্তিদের পক্ষে দলের সব নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আগে থেকেই সিদ্ধান্ত জানানো হয়।

কিন্তু কিছু নেতা সিদ্ধান্ত না মেনে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় দলীয় প্রার্থীরা বিব্রত হন। এমতাবস্থায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বহিষ্কৃত নেতারা হলেন- পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকির হোসেন চৌধুরী, উপজেলা কমিটির উপদেষ্টা আলী আকবর ভূঞা, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল হাসেম, ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন ভূঞা রনি, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান গরীব শাহ মো. চৌধুরী বাদশা, রাধানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মুন্না।

বহিস্কৃত নেতারা আগামী ২৮ নভেম্বর ফেনীর পরশুরাম ও ছাগলনাইয়া উপজেলার বিভিন্ন ইউপি নির্বাচনে প্রার্থী হতে মনোনয়ন সংগ্রহ করে ও এর আগে ৯ নভেম্বর ফুলগাজী উপজেলা নির্বাচনে অংশ গ্রহন করে।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *