Main Menu

ফেনীতে ৫১তম গণপ্রকৌশল দিবস উদযাপন

ফেনী প্রতিনিধি :
“সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষা” এই শ্লোগানে ও নানা আয়োজনে ফেনীতে গণপ্রকৌশল দিবস উদযাপিত হয়েছে।

সোমবার (৮ নভেম্বর)সকালে গণপ্রকৌশল দিবস উপলক্ষে ফেনী শহরের সড়ক ও জনপথ উপ-বিভাগ অফিস প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান। শুরুতে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ফেনী জেলা শাখার আয়োজনে সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আবুল খায়েরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার খোন্দকার নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফেনী জেলা সংগ্রাম পরিষদের আহ্বায়ক ইঞ্জিনিয়ার চঞ্চল দে সরকার, ফেনী পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী নুরুল আফসার, ইঞ্জিনিয়ার আবদুস শহীদ, গণপূর্তের উপ-সহকারী প্রকৌশলী নুরুল ইসলাম, কুমিল্লা জোনের সংগ্রাম পরিষদের নেতা আলেক হোসেন জুয়েল, ফেনী পলিটেকনিক ইন্সটিটিউটের ইন্সট্রাকটর মিজানুর রহমান, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি আবদুর রহমান সুজন, সাধারণ সম্পাদক এখলাস উদ্দিন খোন্দকার বাবলু।

অনুষ্ঠানে কেক কেটে আইডিইবির ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন অতিথিবৃন্দ।

শেষে এক বর্ণাঢ্য র‍্যালী ফেনী শহরের সড়ক ও জনপথ উপ-বিভাগ অফিস প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এতে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট, কম্প্যাক্ট পলিটেকনিক ইনস্টিটিউট, আইসিএসটি, ফেনী আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউট ও দাগনভূঞা সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের ছাত্র শিক্ষকরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আর্থ সামাজিক উন্নয়নে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবদান অনস্বীকার্য। দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে ইঞ্জিনিয়ারদের অবদান রাখতে হবে। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দাবীর প্রেক্ষিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য অফিসের জায়গা সম্মিলিত চেষ্টায় ব্যবস্থা করা হবে।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *