Main Menu

ব্রিটিশ উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র :
যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসীরা বাংলাদেশে বিনিয়োগ করলে বিশেষ সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) লন্ডনে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১: বিল্ডিং সাস্টেইনেবল গ্রোথ পার্টনারশিপ’ শীর্ষক রোড শোতে উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানটির স্পনসর করেছে ইউসিবি স্টক ব্রোকারেজ।

প্রধানমন্ত্রী বলেন, ব্রিটিশরা এখন কারী, ভাত-মাছ খাচ্ছে। দেশের কৃষি খাতে বড় সফলতা অর্জন করেছে। এখন আপনারা বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন। আপনারা বিনিয়োগ করলে সব ধরনের সুযোগ সুবিধা দেওয়া হবে।খবর বাপসনিউজ।

কৃষিতে বিল্পব হয়েছে সারাবছর সবজি উৎপাদন হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা বিদেশে আছেন। এখন দেশে আসেন, বিনিয়োগ করেন। কারণ এখন মানুষ ভাত-কারী খাচ্ছে। এখন আমাদের দেশের কৃষিতে বিপ্লব হচ্ছে। আপনারা এই খাতে বিনিয়োগ করেন। শাক-সবজি চাষে বিনিয়োগ করেন। ফল-মুল সব নিয়ে আসতে পারবেন। উপস্থিত প্রবাসি ও বৃটিশদের আহবান জানিয়ে তিনি বলেন, এখানে যারা আছেন বিশেষভাবে বাংলাদেশের প্রবাসীদের বলবো-বৃটিশ ইনভেন্টরদের পার্টনারদের নিয়ে বাংলাদেশে আসেন। বাংলাদেশে ব্যবসা করেন সব ধরনের সুযোগ সুবিধা পাবেন। কারো যদি কোনো অসুবিধা থাকে। তবে আমি আছি বিশেষ ভাবে ব্যবস্থা গ্রহন করবো। যাতে ব্যবসা করতে পারেন।

তিনি আরও জোর দিয়ে বলেন, এখানে লন্ডনে যারা রয়েছে তারা ‍যদি আসেন আমি খুশি হবো। ব্যবসা করেন সব ধরনের সুযোগ সুবিধা দেওয়া হবে। কারো জন্য কোনো অসুবিধা হলে আমি আছি। সমস্যা সমাধান করবো।সব ধরনের সহযোগিতা করবো। আমার বাংলাদেশিরা বিদেশিদের নিয়ে ব্যবসা করলে বিশেষ ভাবে ব্যবস্থা দেওয়া হবে।

রোড শোতে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়ত-উল-ইসলাম, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সাইদা মুনা তাসনিম উপস্থিত রয়েছেন।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *