Main Menu

বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মানুষের ওপর সাম্প্রতিক হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র :
বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মানুষের ওপর সাম্প্রতিক হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র এই নিন্দা জানান বলে মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই ও সংবাদমাধ্যম এনডিটিভি।

মার্কিন পররাষ্ট্র দফতরের ওই মুখপাত্র জানান, ‘ধর্মীয় স্বাধীনতা প্রতিটি মানুষের অধিকার। বিশ্বের সকল মানুষের নিরাপদে নিজেদের উৎসব পালনের অধিকার রয়েছে। বিগত দিনে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হওয়া হামলার ঘটনার তীব্র নিন্দা করছে যুক্তরাষ্ট্র।’

এদিকে মার্কিন পররাষ্ট্র দফতরের কাছে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশি হিন্দুদের নেতা প্রাণেশ হালদার। এছাড়া বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর চলা নির্যাতন জনসমক্ষে তুলে ধরার জন্য মার্কিন সংবাদমাধ্যম ও মানবাধিকার সংস্থাগুলোর কাছেও আবেদন জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ অবমাননার অভিযোগ তুলে হামলা করে একদল মানুষ। এর জেরে কয়েক দিন ধরে দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপ, মন্দির ও হিন্দুদের বাড়িতে হামলা ও প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। হামলার ঘটনার পরই উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছিল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *