Main Menu

সম্প্রীতি বিনষ্টের লক্ষে মন্দিরে হামলা করা হয়েছে -ভারতীয় উপ হাই কমিশনার

ফেনী :
কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে ফেনীতে মন্দিরগুলোতে হামলা ও পুরোহিতকে মারধর করেছে একটি উগ্র সাম্প্রদায়ীক গোষ্ঠী। এরা এ অঞ্চলের দীর্ঘদিনের সাম্প্রদায়ীক সম্প্রীতি বিনষ্টের লক্ষে মন্দির গুলো হামলা করেছে। মঙ্গলবার সকালে ফেনীর কালী মন্দির, ক্ষতিগ্রস্ত দোকানপাট ও রাজ কালি মন্দির পরিদর্শনকালে এসব কথা বলেন ভারতীয় উপ হাই কমিশনার অরবিন্দ ব্যানার্জি।

তিনি আরো বলেন, সকলে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়ীক সম্প্রীতি বিনষ্টকারীদের প্রতিহত করতে হবে। এরা এ অঞ্চলের জন্য মারাত্মক হুমকি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ফেনী জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন, সাধারন সম্পাদক লিটন সাহা, পুজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি রাজিব খগেশ, কালী মন্দিরের সাধারণ সম্পাদক তপন ধর প্রমুখ।

এর আগে গত সোমবার চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, রবিবার র‌্যাবের সিইও মো. ইউছুফ , ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন ।

উল্লেখ্য, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে শনিবার সন্ধায় ফেনীর ট্রাংক রোডে ব্যপক সংঘর্ষ হয়। এসময় বড় মসজিদ, কালী মন্দির , তাকিয়া রোডের ১২টি দোকান ও বাজারস্থ রাজ মন্দিরে হামলা ও ভাংচুর করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ফেনী মডেল থানায় দুটি মামলা হয়েছে। এতে জড়িত সন্দেহে ৬জনকে আটক করেছে পুলিশ ও র‌্যাব।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *