রামগড় অংশে সীমান্ত সড়ক নির্মাণ কাজ শুরু

মোশারফ হোসেন,
রামগড়,খাগড়াছড়ি :
পার্বত্য চট্টগ্রামের আন্তর্জাতিক সিমান্তে নির্মাণাধীন মেগাপ্রকল্প সিমান্ত সড়কের রামগড় অঞ্চলের নির্মান কাজ শুরু করলো সেনাবাহিনীর ২০ইসিবি। খাগড়াছড়ির রামগড়- মাটিরাঙ্গা উপজেলার ও ভারত সিমান্তের পিলাক ঘাট নামক স্থানে ১১সেপ্টেম্বর ৪৩বিজিবি রামগড় ব্যাটালিয়ন সদরের মসজিদের ঈমাম রওসন আলীর বিশেয দোয়ার মোনাজাতের পর নির্মাণ কাজ শুরু করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপ সাইট ইনচার্জ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ মমতাজ উদ্দিন আহাম্মেদ, ওয়ারেন্ট অফিসার লুতফর রহমান রামগড়সদর ইউপি চেয়াম্যান শাহ আলম মজুমদার প্রমূখ। মেগা প্রকল্প সীমান্ত সড়কের কাজটি বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানেই করা হচ্ছে ।

প্রকল্প সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে সীমান্ত সড়ক নির্মাণ কাজ রামগড় সদর থেকে মাটিরাঙ্গা সীমান্ত এলাকার করল্লাছড়ি পযর্ন্ত ১২-ফিট ইথেকে১৮ফিট উন্নতি করা হবে এবং ৩৩কিঃমিঃসীমান্ত সড়ক নির্মাণকাজ শুরু হলেও এখনো জমি অধিগ্রহন ও প্রশাসনিক কার্যক্রম চলমান থাকায় প্রাথমিকভাবে পিলাকছড়া এলাকা থেকে নির্মাণ কাজ শুরু করা হবে।উল্লেখ গত ২৩আগস্ট সীমান্ত সড়ক নির্মাণের স্থান রামগড় আংশ পরিদর্শন করেছে ২০ ইসিবির মেজর খালেদ এর নেতৃত্বে একটি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *