Main Menu

ধোবাউড়ায় নিতাই নদীর ভাঙ্গনে চারটি ইউনিয়ন প্লাবিত

ময়মনসিংহ :
ধোবাউড়ায় দুইদিনের টানা বর্ষণে উপজেলায় বন্যার দেখা দিয়েছে। উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে নদীর বাঁধ ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত পাঁচ জায়গায় নিতাই নদীর বেড়িবাঁধ ভেঙ্গেছে বলে জানা গেছে। উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের বল্লবপুর গ্রামে নিতাই নদীর ভাঙ্গনে বল্লবপুর, কালিকা বাড়ী, কাশিপুর, রহমতের বাজারের কাছে নিতাই নদীর ভাঙ্গনে সোহাগিপাড়া, ঘোশাইপুর সহ বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে।

গামারীতলা ইউনিয়নের কলসিন্দুর মুক্তিযোদ্ধা বিল্লাল হোসেনের বাড়ির পাশে নিতাই নদীর বেড়িবাঁধ ভেঙ্গে কলসিন্দুর, মন্দিরঘোনা সহ বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে।

এবং ঘোষগাঁও ইউনিয়নের রায়পুর গ্রামে দুই জায়গায় নিতাই নদীর বেড়িবাঁধ ভেঙ্গে রায়পুর, রামনাথপুর, লাঙ্গলজুরা, কৃষ্ণপুর সহ বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে।

এছাড়াও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ধোবাউড়া হালুয়াঘাট রাস্তার মান্দালিয়া অংশের রাস্তা পানিতে তলিয়ে গেছে বলে জানা গেছে। উপজেলার সবচেয়ে নিম্নাঞ্চল ধোবাউড়া (সদর) ইউনিয়নের কিছু অংশ, পোড়াকান্দুলিয়া ইউনিয়ন এবং গোয়াতলা ইউনিয়নের পূর্বাঞ্চল প্লাবিত হয়েছে।

এ নিয়ে নিতাই নদীর পাড়ের এবং নিম্নাঞ্চলের মানুষজন আতংকে রয়েছে। খবর পেয়ে ইতোমধ্যে ঘোষগাঁও ইউনিয়নে নেতাই নদীর ভাঙ্গন ও বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম ও উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান।

এ সময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক হোসেন উজ্জ্বল ও ইউপি চেয়ারম্যান শামসুল হক উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে ডেভিড রানা চিসিম সংশ্লিষ্টদের পানিবন্দী মানুষদের কাছে দ্রুত ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়ার নির্দেশনা দেন।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *