Main Menu

সিলেটে কবরস্থান ও গীর্জা দখল করে ২২ তলা ভবন নির্মাণ ! দুদকের মামলা

আবুল কাশেম রুমন,সিলেট:
সিলেটের প্রাণ কেন্দ্র রিকাবীবাজারে কবরস্থান ও গীর্জা দখল করে ২২ তলা ভবন নির্মাণ নিয়ে দুনীর্তির অভিযোগে ৪ জনের বিরুদ্ধে দুদক মামলা দায়ের করেছে। বর্তমান সময়ে ভূমি দখল করে ভবন নির্মান ও জালিয়াতিতে ১৫ কোটি টাকার ও ৮০ শতক ভূমি প্রতারণা করা হয়েছে বলে জানা যায়।

দুদকের দায়েরকৃত মামলার আসামিরা হলেন-রংপুর আরএমপি’র কোতোয়ালি থানার ধাপকটকিপাড়ার (রোড নং-১, বাসা নং-১৩) মৃত নজব উদ্দিন পাটোয়ারির পুত্র সিলেট সদর উপজেলার সাবেক সাব- রেজিস্টার (বর্তমানে অবসরপ্রাপ্ত) মো. মজিবুর রহমান পাটোয়ারি (৬৭), নগরীর সুরমা টাওয়ারের (তালতলা) ১৪/ই এর মৃত হামিদ আলী ওরফে হাসিদ আলীর পুত্র ইম্পালস বিল্ডার্স লি.এর চেয়ারম্যান এডভোকেট সিরাজুল ইসলাম (৬০) , নগরীর শেখঘাটের (শুভেচ্ছা -৭৮) মো. আব্দুস সাত্তারের পুত্র সিলেট সদরের সাবেক ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, মিউনিসিপ্যালিটি ভূমি অফিস (বর্তমানে অবসরপ্রাপ্ত) মো. আসবাহ উদ্দিন (৬০) ও কুমিল্লা নগরীর কান্দিরপাড়ের (দত্ত হোস্টেল রোড, বাসা নং-২১) মৃত মাখন লাল করের পুত্র সিলেট সদর উপজেলা ভূমি অফিসের সাবেক কানুনগো (বর্তমানে বরখাস্তকৃত) মলয় কর (৫৫)।

দুদক সুত্রে জানা যায়, আমলার আসামীরা পরস্পর যোগসাজশে মিউনিসিপালিটি মৌজার জেল.এল নং ৯১ এর ৪০০৮ এবং ৪০০৯ দাগে ৮০ শতক জায়গা জাল জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে আত্মসাৎ করা হয়েছে ।

যা দন্ডিবিধি ৪২০/৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইনের (৫)২ ধারায় শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে মামলা দাখিল করা হয়েছে।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *