চুনারুঘাটে রহস্যজনক কারণে উচ্ছেদ হচ্ছে না অবৈধ স্থাপনা, নিত্য যানজট

মীর জুবায়ের আলম হবিগঞ্জ :
হবিগঞ্জ জেলা চুনারুঘাট উপজেলা ঢাকা সিলেট পুরাতন মহাসড়কে দুই পাশে চুনারুঘাট পৌরসভায় গড়ে উঠেছে অবৈধ স্হাপনা।

গোপনীয় সূত্রে জানাযায় রহস্যজনক কারণে উচ্ছেদ অভিযান স্থগিত রয়েছে, যার ফলে যানজট নিয়ে ভুক্তভোগী হতে হয়েছে প্রায় লক্ষ লক্ষ সাধারণ মানুষের, চুনারুঘাট উপজেলা আইনশৃঙ্খলা আলোচনা সভায় প্রতি মাসেই যানজটমুক্ত মুক্ত করতে জোড়ালো ভূমিকা নিয়ে আলোচনা করেন অনেকেই, কিন্তূ তা বিন্দুমাত্র তার কার্যক্রম দেখা যাচ্ছে না,কি এমন রহস্য রয়েছে প্রশাসনিক কর্মকর্তাদের মাঝে, চুনারুঘাট পৌরসভা যানজট মুক্ত করতে একবারই নজর নেই। চুনারুঘাট যানজট নিয়ে প্রতিবেদন তৈরি করতে নজর আসে মহাসড়কের দুই পাশে গড়ে উঠেছে কল্পনা বিহীন অবৈধ স্থাপনা ও অতিরিক্ত যানবাহন বেড়ে যাওয়ায় যানজটে ভুক্তভোগী হতে হয়েছে।

চুনারুঘাটের বিশিষ্ট ব্যক্তিগন বলেন অবৈধ স্হাপনা উপর নজর রয়েছে চুনারুঘাটে রাঘব বোয়ালদের তারা প্রতিটি অবৈধ স্হাপনা দোকান থেকে হাতিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা এবং ভাগবাটোয়ার করছেন কিছু সরকারি কর্মকর্তাদের মাঝে, যার ফলে অবৈধ স্হাপনা উচ্ছেদ হচ্ছে না ।

যানজট নিয়ে ভুক্তভোগি হতে হয়েছে সাধারণ মানুষকে। চুনারুঘাট যানজট এবং অবৈধ স্হাপনা নিয়ে হবিগঞ্জ জেলা প্রশাসক এবং সড়ক ও জনপদ বিভাগের হবিগঞ্জ জেলা কর্মকর্তা কে অবগত করা হলে কোন প্রকার ব্যবস্হা না দেখে বিষয়টি যোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও শৃঙ্খলা কেন্দ্র অবগত করা হলে,যোগাযোগ মন্ত্রনালয়ে তথ্য ও শৃঙ্খলা শাখার সহকারী সচিব মোঃ দেলোয়ার হোসেন বলেন হবিগঞ্জে চুনারুঘাট উপজেলার এমন অবৈধ স্হপনা নিয়ে ইতি পূর্বে মন্ত্রনালয়ের কোন মিটিংগে আলোচনা হয়নি, আমি বিষয়টি মন্ত্রনালয়ের আলোচনা সভায় উপস্থাপন করব , এবং পাশাপাশি যোগাযোগ মন্ত্রনালয়ের সম্পত্তি শাখার সিনিয়র সহকারি সচিব মোঃ গোলাম জিলানী সঙ্গে যোগাযোগ করে বিষয়টি অবগত করার পরামর্শ দেন । যোগাযোগ মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব গোলাম জিলানী কে অবগত করলে তিনি সঙ্গে সঙ্গে হবিগঞ্জে সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী নিকট জানতে চান।এবং তার সঙ্গে কথা বলেন এবং অবৈধ স্থাপনা সত্যতার প্রমাণ পান।

যোগাযোগ মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব গোলাম জিলানী দৈনিক চৌকস পত্রিকার হবিগঞ্জ জেলা প্রতিনিধি কে মোবাইল ফোনে জানান কোন রাঘব বোয়ালগন উচ্ছেদ অভিযান পরিচালনা কে বাঁধাগ্রস্ত করত পারবে না ক্ষেত্রে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে, লকডাউন উঠেগেলেই অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *