ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে অসহায় ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ

ঝালকাঠি প্রতিনিধি:
মাহে রমজান উপলক্ষে ইফতার নিয়ে রাস্তায় রাস্তায় ছুটছে ঝালকাঠির সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ধ্রূবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন। ২৭ রমজান (১০ মে) বিকেলে ধ্রুবতারা কেন্দ্রীয় কমিটির সহযোগিতায় এই ইফতার বিতরণ কর্মসূচী পালন করা হয়।

সংগঠনের কর্মকর্তা ও সেচ্ছাসেবী কর্মীরা রান্নাকরা ইফতার সামগ্রী নিয়ে ছুটছে পথে প্রান্তরে। ইফতারের পুর্বে কোর্ট রোড, চাদকাঠি মোড়, কলেজ মোড়, মিনিপার্ক চত্বর, শহরতলীর বিভিন্ন জায়গায় নির্ধারিত একঝাক তরুণ যুবকদের খাবারের ইফতার প্যাকেট হাতে তুলে দিতে দেখা গেছে। তারা অসহায় রোজাদারদের কাছে গিয়ে তাদের হাতে ইফতার তুলে দিচ্ছে।

করোনা মহামারীতে জনসচেতনতা বৃদ্ধিসহ বেশ কয়েক বছর যাবত ঝালকাঠিতে নানা কর্মসূচী পালন করে আসছে এই সংগঠনের সদস্যরা। যা ছিলো চোখে পড়ার মত। গরীব ও অসহায়দেরকে ঈদবস্ত্র ও শীতবস্ত্র বিতরণ, শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ, সামাজিক বনায়ন বাস্তবায়নের লক্ষে বৃক্ষ রোপন ও বিতরণ করাসহ টেকসই সমাজ উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সংগঠনটি। সেচ্ছাসেবী এ সংগঠনের ঝালকাঠি জেলা শাখার সভাপতি প্রভাষক রিয়াজুল ইসলাম বাচ্চু এবং যুগ্মসাধারণ সম্পাদক মোঃ শাকিল রনি হাওলাদার জানান, কর্মমুখী যুব সমাজ গড়ে তোলা, সামাজিক অবক্ষয় রোধ করা, নারীর সমানাধিকার নিশ্চিত করা, মাদকমুক্ত সমাজ গড়া, অসহায়ের পাশে থাকা বাঙালীর সংস্কৃতি চর্চা করাসহ নানা কর্মসুচী পালন করতে আমাদের সংগঠন প্রতিজ্ঞাবদ্ধ। সামাজ ও রাষ্ট্রের কাজে সেচ্ছাসেবক হিসেবে কাজ করার শপথ নিয়েই তারা এ সংগঠনে যোগদান করেছে। অসহায়দের জন্য আগামীতে আরো কিছু করার পরিকল্পনাও তাদের সংগঠনের রয়েছে।এই সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অমীয় প্রাপণ চক্রবর্তী এ সংগঠনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *