সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটির’ উদ্যোগে মাতৃভাষা দিবস উদযাপন | বাংলারদর্পণ

গোলাম ফারুক >>

যুক্তরাজ্যে ‘সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটি’ উদ্যোগে ভ্যার্চুয়াল অনুষ্ঠান ‘মহান ২১ শে ফেব্রুয়ারি’(২০২১) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হলো।

 

এতে আংশ নেন মোঃ সুলতান মাহমুদ (সিমন),প্রসিকিউটর (অতিরিক্ত এটর্নী জেনারেল), আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, বাংলাদেশ,ঢাকা,, প্রফেসর আবুল হাশেম (সহ সভাপতি যুক্তরাজ্য আওয়ামীলীগ),  আব্দুল আহাদ চৌধুরী (সাংগঠনিক সম্পাদক যুক্তরাজ্য আওয়ামীলীগ), মোহাম্মদ আবুল কাশেম,  (সহ সভাপতি ফ্রান্স আওয়ামীলীগ ),আতিয়ার  রাসূল কিটোন (যুগ্ম  সম্পাদক, ইতালি আওমীলীগ) , মুরাদ খান (সাধারণ সম্পাদক, নেদারল্যান্ড আওয়ামীলীগ) ব্যারিস্টার তারেক চৌধুরী , ব্যারিস্টার হাফিজ চৌধুরী , ডঃ বি এম রাজ্জাক , আনসার মিয়া  সাদেক খান ( যুগ্ম সাধারণ সম্পাদক লন্ডন আওয়ামীলীগ ), ব্যারিস্টার মন্জুর (সাবেক সাংগঠনিক  সম্পাদক যুক্তরাজ্য ) সহ কানাডা ,ইউরোপিয়ান  আওয়ামী লীগের সম্মানীত নেতৃবৃন্দ এবং সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটি’র সম্মানীত সকল নেতৃবৃন্দ অংশ নেন।

 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সম্মানীত সভাপতি এ্যাড.টি.এম.জানে আলম (বুলবুল)এবং সাধারন সম্পাদক হাসিব আহমেদ চৌধুরীর ‘ভ্যার্চুয়াল’ অনুষ্ঠানটি সঞ্চলনা করেন।

 

অনুষ্ঠানে সকল নেতৃবৃন্দ  ভাষা অন্দোলন ও ‘স্বাধীনতা আন্দোলন এর মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও সকল শহীদ ভাষা সৈনিকদের প্রতি  বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন এবং ভাষা দিবসে স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র রুখে দিতে আওয়ামী পরিবারের সকলকে ঐক্যবদ্ধ ও সজাক থাকতে বলেন।

 

সংগঠনের সভাপতি এ্যাড.জানে আলম বলেন, ‘স্বাধীনতা বিরোধীরা আজ দেশে বিদেশে বঙ্গকন্যা মাননীয় শেখ হাসিনা এবং দেশের উন্নয়নের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে ।তাদের ষড়যন্ত্র রুখে দিতে আওয়ামী পরিবার কে ঐক্যবদ্ধ ও সজাক থাকতে হবে এবং স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র রুখে দিতে শপথ নিতে হবে।

 

রাষ্ট্রের হাজার হাজার কোটি লুটপাট করে পালাতক আসামীরা প্রবাসে বসে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এবং হুমকি দিচ্ছে ।সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটির পক্ষথেকে সরকারের প্রতি অনুরোধ জানান রাষ্ট্রদ্রহী অপরাধীদের বিরুদ্ধে দ্রুত দেশে এবং বিদেশে দূতাসের মাধ্যমে আইনগত ব্যবস্থা করার জন্য।আপরাধীরা যাতে বিদেশে টাকা পাচার করতে না পারে সে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *