সোনাগাজীর নৈশপ্রহরী হত্যা মামলায় এক আসামীর মৃত্যুদন্ড

ফেনী প্রতিনিধি :
ফেনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের নৈশপ্রহরী মো: সফি উল্যাহ (৬০) হত্যা মামলায় সোহেল হাওলাদার নামে এক আসামীর মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। রবিবার জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা এ রায় ঘোষণা করেন। সফি উল্লাহর গ্রামের বাড়ি সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের আলমপুরে।হত্যা মামলার অভিযুক্ত আসামী সোহেল, রাব্বি, রনি ও সাকিব। রাব্বি, রনি ও সাকিবকে শিশু আদালতে অভিযুক্ত রয়েছে।

মামলার কাগজপত্রের তথ্য অনুযায়ী, ২০১৯ সালের ২৯ মে বৃহস্পতিবার রাতে শহরের বারাহীপুর গাজীক্রস রোডের হাসান আলী ভূঁঞা বাড়ির পাশে হক ম্যানশন থেকে সফিউল্যাহর লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার দিন দেড় ভরি স্বর্ণ ও নগদ ১ লাখ টাকা লুট করে আসামীরা।

এ ঘটনায় তার ছেলে আবদুল মোতালেব বাদি হয়ে অজ্ঞাত আসামী করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেছিলেন। ঘটনায় গ্রেফতারের পর জড়িত থাকার কথা স্বীকার করে রাব্বি, রনি ও সাকিব অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট তৌহিদুল হক ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জাকির হোসাইন এর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

চলতি বছরের ২৯ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান চৌধুরী অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে জেলা ও দায়রা জজ আদালতে এক আসামী সোহেল ও শিশু আদালতে অপর তিন আসামীকে অভিযুক্ত করা হয়েছে। গত ৩০ সেপ্টেম্বর অভিযোগ গঠন করেন সিনিয়র জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা। গত ১৩ অক্টোবর মামলার বাদি আবদুল মোতালেবের প্রথম সাক্ষ্যগ্রহণ করা হয়। এ মামলায় ১৮ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

পিপি হাফেজ আহম্মদ জানান, আলোচিত এ মামলার রায়ে আসামী সোহেলের মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা রায় দেন। গত বুধবার একই আদালতে যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। সফিউল্যাহ হত্যা মামলার অভিযুক্ত অপর আসামী রাব্বি, রনি ও সাকিবকে শিশু আদালতে অভিযুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *