দাগনভূঞা পৌর নির্বাচন : মেয়র পদে আওয়ামীলীগ’র প্রার্থী যারা | বাংলারদর্পণ

দাগনভূঞা প্রতিনিধি :
ঘোষীত তফসিল অনুযায়ী ১৬ জানুয়ারী দাগনভূঞা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে দলীয় মনোনয়ন পেতে অভিরাম চেষ্টা অব্যাহত রাখছেন আওয়ামীলীগ’র কয়েকজন নেতা। এর আগে পরপর দুই বার দলীয় মনোনয়ন পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক খাঁন।

যেহেতু তিনি পরপর দু’বার দলের মনোনীত হয়ে মেয়র নির্বাচিত হয়েছেন, সেহেতু এবার হয়তো দলীয় প্রার্থীতায় পরিবর্তন আসতে পারে এ আশা আওয়ামীলীগের অন্যান্য প্রার্থীরা এবার দলীয় মেয়র প্রার্থী হওয়ার চেষ্টা কোন ভাবেই হাত ছাড়া করতে চান না। যে কারণে এ সকল প্রার্থীরা যার যার দলীয় কর্মকান্ড সহ সামাজিক কাজ কর্মে এগিয়ে রয়েছেন।

করোনা’ কালে মানুষের পাশে এসে সহযোগীতার হাত বাড়িয়েছেন সম্ভাব্য মেয়র প্রার্থীরা। নিজের যোগ্যতা এবং দলীয় অভিজ্ঞতা ও দলের জন্য নিবেদিত তা ফুটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী’র নজরে আসার জন্য নানান ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। কারণ দলের মনোনীত হতে জেলা আওয়ামীলীগ হচ্ছে প্রধান সূত্র।

তাছাড়া ফেনী জেলা যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন তিনি আবার দাগনভূঞা উপজলা পরিষদ চেয়ারম্যান। সে ক্ষেত্রে দাগনভূঞা মডেল পৌরসভা নির্বাচন দলীয় মনোনয়ন পেতে হলে তার ভূমিকাও গুরুত্বপূর্ণ। তাকে এড়িয়ে কোন ভাবেই দলীয় মনোনয়ন পাওয়া যাবে না।

বর্তমান মেয়র ওমর ফারুক খাঁন ছাড়াও যারা দলীয় প্রার্থী হওয়ার চেষ্টারত রয়েছেন, তারা হলেন- পৌর আওয়ামীলীগের সভাপতি খায়েজ আহাম্মদ, পৌর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও দাগনভূঞা বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি এবং ভাষা শহীদ সালাম স্মৃতি কলেজের সভাপতি আবুল কায়েস রিপন, ইকবাল মেমোরিয়াল কলেজের সাবেক ভিপি এবং আজিজিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সভাপতি নুরুল হুদা হুদন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর, সাবেক ছাত্রনেতা নুর ইসলাম ও ইঞ্জিনিয়ার সেলিম।

তবে এবার তৃনমুল কর্মীদের ভোটে প্রার্থী বাছাইয়ের সিদ্ধান্ত নিয়ে ফেনী’ জেলা আওয়ামীলীগ। আগামী ৪ ডিসেম্বর তৃনমুল কর্মীদের ভোট নিবে জেলা অা’লীগ।

মোহাম্মদ আলমগীর ননী, দাগনভূঞা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *