ঝালকাঠির কাউন্সিলর হাফিজ আল মাহমুদ’র ব্যতিক্রম ঈদ শুভেচ্ছা

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি:
ঝালকাঠির কাউন্সিলর হাফিজ আল মাহমুদ ব্যতিক্রম ঈদ শুভেচ্ছা পৌঁছালেন তার এলাকার জনগণের ঘরে ঘরে।

মানবতার ফেরিওয়ালা হাফিজ ঈদ এলেই গরীব অসহায় মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দিতে বিভিন্ন রকম কর্মকাণ্ড করে থাকেন।
বর্তমানে বৈশ্বিকভাবে মহামারি কোভিড ১৯ দেশের ও আন্তর্জাতিক অর্থনৈতিক কর্মকাণ্ড অচল হয়ে পড়েছে।

জনজীবন হয়ে উঠেছে দুর্বিষহ। এরমধ্যে পবিত্র ঈদুল আজহা এসেছে ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে এক অনাবিল আনন্দের বার্তা নিয়ে। স্বাস্থাবিধি মেনে জনসমাগম এড়িয়ে সচেতনতার সাথে ঘরে অবস্থান করেই ঈদ উদযাপন করার আহ্বান জানালেন ঝালকাঠি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর হাফিজ আল মাহমুদ।

তিনি ব্যক্তিগতভাবে ঝালকাঠি পৌরসভার ২নম্বর ওয়ার্ডের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বহ বার। ঘরে ঘরে গিয়ে খোঁজখবর নিচ্ছেন অসহায় দরিদ্র মানুষের। বিতরণ করছেন খাদ্য সামগ্রী, পরিধেয় কাপড় চোপড় ও নগদ অর্থ সহায়তা।

২ন‌ং ওয়ার্ড ছাড়াও তৃণমূল আওয়ামীলীগ এবং দুস্থ-দরিদ্রদেরকেও সহায়তা করে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন সবসময়। তিনি বলেন, ঈদ হচ্ছে সাম্য, ভ্রাতিত্ব, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে মুসলিম উম্মাহর।

সৌহার্দ্য-সম্প্রীতি সহমর্মিতা ও ভ্রাতৃত্বের চেতনায় উদ্ভাসিত পবিত্র ইদুল আযহা আমাদের মাঝে গড়ে উঠুক বৈশ্বিক মহামারি করোনাভাইরাসসহ সব সংকট জয়ের দীপ্ত বন্ধন। এ সময় তিনি পারস্পরিক ভ্রাতৃত্ববোধ, সামাজিক দায়বদ্ধতা ও দায়িত্বশীল আচরণ অনুশীলন এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে শারীরিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলে সবাইকে ইদ পালনের আহ্বান জানান।

তিনি আরও বৃহৎ পরিসরে মানুষের সেবা করার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।জানা গেছে, হাফিজ আল মাহমুদ নিজেকে পেশ করেছেন মানব সেবায়। তিনি দিন- রাত এসব মানুষের খোঁজ খবর নিচ্ছেন।

যেখানে করোনা ভাইরাসে মৃত্যু ব্যক্তির পাশে স্ত্রী, সন্তান, আত্মীয়-স্বজন আপনজন পাশে না দাঁড়ালেও মানবপ্রেমী এই কাউন্সিলর হাফিজ আল মাহমুদ করোনা ভাইরাসে আক্রান্ত মৃত্যু ব্যক্তির জানাজা, কবরের ব্যবস্থা করে সুনাম ও সুখ্যাতি অর্জন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *