Main Menu

ফুলবাড়ীতে আদিবাসী বাঙ্গালী মুক্তি সংগ্রাম কমিটির বিক্ষােভ সমাবেশ অনুষ্ঠিত ॥

মাে আফজাল হােসেন : দিনাজপুর প্রতিনিধি :
গাইবান্ধার গােবিদগঞ্জের সাহেবগঞ্জে আদিবাসী পল্লীতে প্রশাসনের হামলা, ভুমি থেকে উচ্ছেদ, লুটপাত ও হত্যার প্রতিবাদে শুক্রবার সকাল সাড় ১১টায় দিনাজপুরের ফুলবাড়ী স্থনীয় নিমতলা মােড়ে আদিবাসী বাঙ্গালী মুক্তি সংগ্রাম কমিটি বিক্ষােভ ও প্রতিবাদ সমাবেশ করেন।
বিক্ষাভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আদিবাসী বাঙ্গালী মুক্তি সংগ্রাম কমিটির সভাপতি রমাই সরন ও সাধারণ সম্পাদক পাতরাজ কিন্তু। সমাবেশে বক্তারা বলেন, গােবিদগঞ্জ, সাহেবগঞ্জ ও বাগদা ফার্মসহ সারাদেশে আদিবাসীদের নিজ ভূমি থেকে উচ্ছেদ হামলা, মামলা, লুটপাট ও হত্যা বন্ধ করতে হবে। অপরাধীদের আইনের আওতায় এন কঠার শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় আমরা কঠাের আন্দােলন গড়ে তুলবাে।
এই সরকারের আমলে আদিবাসী ও হিদু সম্প্রদায়ের লােক জনের উপর পিটুয়া বাহিনী ও তার দলীয় লােক জনের দ্বারায় বেশী ক্ষতি হয়েছে। অতিতে কােন সরকারের শাসন আমলে নির্যাতন হয়নি।
অন্যান্যদর বক্তব্য রাখেন ফুলবাড়ী কৃষক ক্ষতমজুর সমিতির যুগআহবায়ক বিকাশ, আদিবাসী বাঙ্গালী মুক্তি সংগ্রাম কমিটির সদস্য বাহামনি মুর্মু ,সদস্য কলম্বাস মার্ডি, ফুলবাড়ী বিপ্লবী ছাত্র মৈত্রীর সদস্য শাহাজান হােসেন।
এ সময় উপ¯িত ছিলেন জাতীয় গনফ্রটর ফুলবাড়ী শাখার সদস্য কমল চক্রবর্তী, ফুলবাড়ী বিপ্লবী ছাত্র মৈত্রীর সদস্য মাে ডালিম , তৈল গ্যাস বিদ্যুৎ বদর ও খনিজ সম্পদ রক্ষা কমিটির ফুলবাড়ী শাখার অন্যতম সদস্য আপােসহিন নেতা মাে ছামিউল ইসলাম, ফুলবাড়ী বিপ্লবী ছাত্র মৈত্রীর সদস্যা শামা সাহা। বিক্ষােভ সমাবেশ ফুলবাড়ী, বিরামপুর, নবাবগঞ্জ ও পার্বতীপুর উপজলার শতাধিক আদিবাসী নারী/পুরুষ এই সমাবেশ অংশ গ্রহন করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *