Main Menu

সুনামগঞ্জ জেলা কোলতুরাল এসোশিয়েশন ইন কাতালোনিয়ার কমিটি গঠন

মুজিবুর রহমান তোতা,  বার্সেলোনা, স্পেন থেকে:গত ২৪শে নভেম্বর স্থানীয় রেষ্টুরেন্টে   ফারুক মিয়ার সভপতিত্বে, আজমান আলী  এবং  আল মামুন লাবুর সঞ্চালনায়,   সুনামগঞ্জ বাসীর সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে সুনামগঞ্জ জেলা কোলতুরাল এসোশিয়েশন ইন কাতালোনিয়ার সাত সদস্য সমন্বয়ক কমিটি গঠন করা হয়। সমন্বয়ক প্রধান মুজিবুর রহমান তোতা,  পাঁচ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন।  নব নির্বাচিত  কমিটিতে সভাপতি  নাজমুল মাষ্টার সাব, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সাংগঠনিক সোহেল রাহমান, কোষাধক্ষ আব্দুর রকিব স্বপন, এবং প্রচার সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান। আগামী এক মাসের মধ্যে  নতুন নির্বাচিত  কমিটির সদস্য এবং  সমন্বয় কমিটি মিলে পুর্নাঙ্গ কমিটি ঘোষণা দিবেন।উল্লেখ্য সুনামগঞ্জ জেলা এসোশিয়েশন ২০০৮ইংরেজি সাল থেকে পথ চলা শুরু  হয়। সংগঠনটি বহু বৎসর যাবৎ বার্সেলোনা তথা কাতালোনিয়ার প্রবাসী মানুষের সেবা করে আসছে। প্রথম থেকেই সংগঠনটি সেলেকশনের মাধ্যমে কমিটি গঠন করে  আসছে, এই ভাবেই সুনামগঞ্জের মানুষ তাদের নেতা নির্ধারণ করে আসছিলেন। কিন্তু  গত ১৬/১৭ইংরেজি সনে মানুষের মধ্যে মত পার্থক্য থাকায় নির্বাচনের মাধ্যমে  কমিটি আসে,  আর নির্বাচিত কমিটির মেয়াদ দুই বৎসরের ছিল। নির্বাচন কমিশনের গেজেট নোটিশ অনুযায়ী গত ২০১৯এর মার্চ মাসে কার্যকরী কমিটির  মেয়াদ শেষ হয়েছে।

নির্বাচন কমিশনের সদস্য সচিব আল মামুন লাবু সুনামগঞ্জ বাসীকে সংগঠনের মেয়াদ উত্তির্ন হয়ে গেছে বলে জানিয়ে দেন। সংগঠনের চলার ধারা অভ্যাহত রাখার জন্য গত দুই মাস পু্র্বে এক সাধারণ সভার আয়োজন করেন সুনামগঞ্জের সাধারণ জনগন।

&
2;”>সভায় সুনামগঞ্জের নেতা কর্মীরা বলেন আমাদের হাতে গড়া মানুষের সেবায় নিয়োজিত সংগঠনটি যাহাতে অচল না হয়ে যায়,  তারই লক্ষ্যে আমরা সব মতভেদ ভুলে সুনামগঞ্জের প্রত্তন্ত অঞ্চল থেকে আগত সর্বস্তরের মানুষের মতামতের ভিত্তিতে সংগঠন কে বেগবান এবং সচল রাখতে হবে।সংগঠন যাহাতে অকেজো না হয়ে যায়  তারই লক্ষ্যে  গত ২৪নভেম্বর আবারও  সাধারণ  সভা ডাকা হয়। এবং  সুনামগঞ্জের সংগঠন প্রেমীদের উপস্থিতিতে আংশিক কমিটি প্রকাশ করা হয়।এ সময় উপস্থিত ছিলেন, প্রবীণ মুরব্বি ফারুক মিয়া, আজমান আলী, আফরোজ মিয়া ফাকো, হাজী ইউসুফ আলী, রেজাউল করিম শহিদ, নিজামুল রাহমান, রোকন আহমেদ, শামীম আহমেদ, সেলিম মিয়া, সাঈদ সর্দার, আলী হোসেন, এমরান সহ নাম না জানা অনেকেই প্রায় দুই শতাধিক মানুষের উপস্থিতে সাধারণ সভায় বক্তারা সংগঠন কে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্তয় প্রকাশ করেন। পরিশেষে নতুন নির্বাচিত কমিটির সদস্য বৃন্দ উপস্থিত সকলের   প্রতি  কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সংগঠনের আয়োজকদের পক্ষ থেকে  উপস্থিত সবাই কে রাতের খাবার পরিবেশনের মাধ্যমে আপ্যয়ন জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *