Main Menu

রামগড়ে বিনামূল্যে  ভূট্টার বীজ ও সার বিতরণ

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি :

খাগড়াছড়ির রামগড়ে ২০১৯-২০ অর্থ বছরে রবি মৌসুমে ভূট্ট উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২কেজি বীজ,২০কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার হারপ বিনামূল্যে  বিতরণ করা হয়েছে।

 

সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রামগড় উপজেলা টাউন হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত।

এসএপিপিও সনাউল হকের সঞ্চালনায়, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ার ফারুক, উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস, পাতাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা ও স্বাগত বক্তব্য রাখেন সহকারী কৃষি অফিসার ফয়েজ আহম্মেদ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। এছাড়া উপজেলার  বিভিন্ন স্থান থেকে আগত উপ সহকারী কৃষি অফিসার,  কৃষক-কৃষাণী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

বক্তারা, কৃষি ও কৃষকের উন্নয়নে বর্তমান সরকারের নানা যুগান্তকারী পদক্ষেপ তুলে ধরে ভূট্টা চাষে কৃষকদের আগ্রহী করে তুলতে নানা ধরণের সরকারী প্রনোদনার আশ্বাস দেন।

 

পরে রামগড় উপজেলার সাবেক হাফছড়ি  ইউনিয়ন সহ বিভিন্ন দূর্গম এলাকা থেকে আগত প্রান্তিক কৃষকদের মাঝে ভূট্টা বীজ ও রাসায়নিক সার তুলে দেন অতিথিরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *