Main Menu

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে পরিকল্পনা গ্রহন করা জরুরী – এমপি রবি

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ:

সাতক্ষীরা সদর হাসপাতাল স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর হাসপাতালের কনফারেন্স রুমে সদর হাসপাতাল পরিচালনা পরিষদের সভাপতি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এসময় তিনি বলেন, ‘স্বাস্থ্যসেবার মানোন্নয়নে কোন সিদ্ধার্ন্ত মুখে নয় কাজে বাস্তবায়ন করতে হবে। সদর হাসপাতাল স্বাস্থ্য ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির সভায় প্রতিটি সভায় যে সব আলোচ্য সূচী নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয় তা দ্রুত বাস্তবায়ন করতে হবে। সাতক্ষীরা সদর হাসপাতালে ১০০ শর্য্যার ব্যবস্থা থাকলেও রোগীর সংখ্যা ৪০০ এর অধিক হচ্ছে। সেকারণে স্বাস্থ্য সেবা পুরোদমে ভেঙ্গে পড়েছে। স্বাস্থ্যসেবার মানোন্নয়নে বিভিন্ন পরিকল্পনা গ্রহন করা জরুরী। হাসপাতাল চত্বরে নোংড়া ও দূর্গন্ধে হাসপাতালের পরিবেশ দূষিত হচ্ছে। সাতক্ষীরা সদর হাসহাপালে ডাক্তার সংকট ও চাহিদা অনুযায়ী পর্যাপ্ত ঔষধ না পাওয়ায় আমার সাতক্ষীরার কেন মানুষ কেন কষ্ট পাবে। আমাদের সাতক্ষীরার মানুষদের সাথে বিমাতা সূলভ আচরণ করার কারণে সেবা গ্রহীতারা কষ্ট ভোগ করছে। তিনি মহান জাতীয় সংসদে অভিযোগ জানাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।’

এসময় আরো  বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম, সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. কাজী হাবিবুর রহমান, ডা. মোখলেছুর রহমান, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সিনিয়র সহকারি পুলিশ সুপার হুমায়ুন কবির, বিএম’র সভাপতি ডা. আজিজুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপ্পি, পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা, ফারহা দিবা খান সাথী, সদর হাসপাতালের প্রকৌশলী আমিনুর রহমান প্রমুখ।

 

স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভায় আলোচ্য সূচির মধ্যে ছিল সদর হাসপাতালে কর্মকর্তা/কর্মচারী শুন্যপদ পুরন সম্পর্কিত আলোচনা, ডায়রিয়া ওয়ার্ড সম্প্রসারণ করা, হাসপাতালে বর্জ্য রাখার তিন প্রকোষ্ট বিশিষ্ট স্থাপনা নির্মাণ, হাসপাতালে দর্শানার্থী নিয়ন্ত্রন করা, ভিজিটর পাশ ব্যবস্থা প্রবর্তন করা, নির্দিষ্ট সময় অনুযায়ী ভিজিটর প্রবেশ অনুমোদন করা, ওয়ার্ডে সিকিউরিটি গার্ড’র ব্যবস্থা করা, স্ক্যানুতে মেয়েদের জন্য বিশ্রামামগার ও টয়লেট তৈরী, হাসপাতালে বিভিন্ন রুম ক্যাবিন ও ওয়ার্ডের প্রয়োজনীয় সংস্কার, টয়লেট ফ্লাস মেরামত করা, প্রয়োজনীয় ফ্যান মেরামত করা, হাসপাতালে ভাঙ্গা ছাদ মেরামত করা, বিদ্যুতের সাব স্টেশন তৈরী সম্পর্কিত, লাশঘর নির্মাণ ও মর্গ সংস্কার সম্পর্কিত,

 

ক্যাবিন কক্ষ বৃদ্ধিকরণ, অস্থায়ী পুলিশ ক্যাম্পের ব্যবস্থা করা, কমিউনিটি সাপোর্ট কমিটি হিসাব খোলা, বর্ধিত টিকিটের টাকাসহ বিবিধ বিষয়ে  আলোচনা ও বিবিধ বিষয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়। এসময় সদর হাসপাতাল স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। প্রজেক্টরের মাধ্যমে সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা সদর হাসপাতালের এমও ডা, সাইফুল্লাহ আল কাফী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *